Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 6, 2016

“যুদ্ধাপরাধীদের যারা মন্ত্রী বানিয়েছিল তারাও অপরাধী “

যারা যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছিল, যারা তাদের জন্য মায়া কান্না কাঁদে তারাও সমানভাবে অপরাধী। তারাও যুদ্ধাপরাধী, রাজাকার। তারা সব জেনে শুনেই এই অপরাধীদের রাজনৈতিক ক্ষমতায় বসিয়েছিল। এ দেশের মাটিতে তাদেরও বিচার হওয়া উচিৎ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দেশবাসীকে এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সোচ্চার হতে আহ্বান জানিয়েছেন তিনি।আজ (মঙ্গলবার) সন্ধায় গণভবনে আওয়ামীলগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সঙ্গে উপদেষ্টা পরিষদের এক ... Read More »

যেসব সিনেমা ঈদে মুক্তি পাচ্ছে

বাংলা চলচ্চিত্রের বেশ ভালো সময় যাচ্ছে। সিনেপ্রেমীদের হলে গিয়ে সিনেমা দেখার প্রবণতা বৃদ্ধি পাওয়ায় প্রযোজক ও পরিচালকরা ছবি নির্মাণ করতে সাহস পাচ্ছেন। আর সেকারণে ঈদে যেখানে মাত্র একটি-দুটি সিনেমা মুক্তি পেতো, সেখানে এখন মুক্তির মিছিলে থাকছে ৪/৫টি সিনেমা।গত ঈদে চলচ্চিত্রের সাফল্য পর এবারে কুরবানী ঈদেও মুক্তি পাচ্ছে পাঁচটি ছবি। যার মধ্যে দু’টি যৌথ প্রযোজনার বাকি তিনটি একক চলচ্চিত্র।গত ঈদে জাজ ... Read More »

৭ সেপ্টেম্বর বুধবার কুড়িগ্রামের চিলমারীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তিনি সেখানে দেশব্যাপী ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন বলে জানিয়েছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক।কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টায় এ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।এদিকে প্রধানমন্ত্রী শেখ ... Read More »

“শেখ হাসিনার নেতৃত্বেই ২০১৯ সালের নির্বাচন হবে”

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরোধীতাকারীদের উদ্দেশ করে বলেছেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করে পত্রিকায় শিরোনাম হতে পারেন। কিন্তু জনগণের সমর্থন কোনোদিন পাবেন না। তিনি বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র আমরা করছি এবং করব। রামপাল হবে, জঙ্গি দমন হবে এবং শেখ হাসিনার নেতৃত্বেই ২০১৯ সালে নির্বাচনও হবে।নাসিম মঙ্গলবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ... Read More »

বৈঠক বাতিল ,ওবামাকে ফিলিপিনো প্রেসিডেন্টের গালি

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তির সঙ্গে অনুষ্ঠেয় প্রথম বৈঠক বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আজ মঙ্গলবার হোয়াইট হাউসের একজন মুখপাত্র এই তথ্য জানিয়েছেন।বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, দুতের্তি প্রকাশ্যে অকথ্য ভাষায় ওবামাকে গাল দেওয়ার পর দুই নেতার বৈঠকটি বাতিল হয়।লাওসে অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনসের (আসিয়ান) সম্মেলনের ফাঁকে আজ দুতের্তির সঙ্গে ওবামার প্রথমবারের মতো বৈঠক হওয়ার কথা ছিল।বৈঠকের এক ... Read More »

আজ মুস্তাফিজের জন্মদিন

বয়স বেড়েছে মাত্র এক বছর। কিন্তু প্রাপ্তির খাতায় যোগ হয়েছে বহু বছরের সাফল্য। ক্রিকেট ইতিহাসে বিশ্বের সেরা বোলাররা যা করতে পারেনি ২০ বছর বয়সি মুস্তাফিজ তাই করে দেখিয়েছেন। আজ সেই ‘কাটার মুস্তাফিজ’র ২১তম জন্মদিন। ২০ পেরিয়ে ২১ এ পা রাখলেন তিনি।১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন এ তারকা ক্রিকেটার। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট তিনি।মেজো ভাই ... Read More »

১০ ও ১১ সেপ্টেম্বর শিল্প এলাকায় ব্যাংক খোলা

কোরবানির ঈদের আগে সরকারি ছুটির দুই দিন দেশের তৈরি পোশাক শিল্প এলাকায় আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর (শনি ও রোববার) তফসিলি ব্যাংকের শাখাগুলো খোলা রাখতে সোমবার এক নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তৈরি পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধ করতে সুবিধার জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে। বরাবরই ঈদের ছুটির সময়টাতে পোশাক শিল্পকর্মীদের জন‌্য ছুটিতেও ব‌্যাংক খোলার নির্দেশনা দেয় ... Read More »

অনূর্ধ্ব-১৬ মেয়েদের ফুটবলের চূড়ান্ত পর্বে এশিয়ার সেরা ৮ দলের একটি বাংলাদেশ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে তখন তুমুল শব্দে বাজছে , ‘এভরিবডি নোজ সে ব্রাভো আ চ্যাম্পিয়ন…।’ গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের থিম সং হয়ে ওঠা গানটির সঙ্গে নেচে চলেছে কৃষ্ণা, সানজিদা, মার্জিয়ারা। একটু আগেই পুরো স্টেডিয়াম ঘুরে দর্শকদের অভিবাদনের জবাব দিয়েছে তারা। ডাগআউটের পেছনে দুটি পতাকা নিয়ে যখন দাঁড়াল মেয়েরা, শরতের ভরা দুপুরে বাতাসে উড়তে থাকল তা পতপত করেএক ম্যাচ হাতে রেখেই ... Read More »

মেসি -এবার দেশকে দিয়ে ক্লাবকে বঞ্চিত করছেন

তাঁর বিরুদ্ধে একটা দীর্ঘ সময় অভিযোগ ছিল, ক্লাবকেই সবটুকু উজাড় করে দেন, বঞ্চিত করেন দেশকে। যত আনুগত্য ক্লাবের প্রতিই। এবার বার্সেলোনার সমর্থকেরা বলতে পারে, দেশের জন্য দিতে গিয়ে লিওনেল মেসি তো ক্লাবকেই বঞ্চিত করছে! বার্সেলোনার হয়ে সর্বশেষ ম্যাচে চোট পেয়েছিলেন। ক্লাব যে চাইছিল মেসি আর্জেন্টিনার হয়ে বাছাই পর্বের ম্যাচ দুটি না খেলেন, সেটি বার্সেলোনার বিবৃতিতেই বোঝা যাচ্ছিল। পুরো ফিট না ... Read More »

তৌকীর আহমেদের বাজিমাত কসোভো উৎসবে

মুক্তির পর থেকেই সবার প্রশংসা কুড়োচ্ছে তৌকীর আহমেদের নতুন চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। গল্পের পাশাপাশি ছবির অভিনয়শিল্পীদের অভিনয় মুগ্ধ করছে সবাইকে। দেশের গণ্ডি পেরিয়ে এবার সুখবরটি এল কসোভো থেকে। সেখানকার একটি উৎসবে অংশ নিয়েই বাজিমাত করেছে তৌকীরের এই সিনেমা। সেরা পরিচালক ও সেরা চিত্রনাট্যকারের পুরস্কার জিতে নিয়েছে এই ছবিটি।কসোভোর চলচ্চিত্র উৎসব ‘দ্য গডেস অন দ্য থ্রোন’–এ অংশ নিয়ে ‘অজ্ঞাতনামা’র জন্য সেরা পরিচালক ... Read More »

Scroll To Top