Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 5, 2016

” সরকারি ছুটি ১১ সেপ্টেম্বর “

পবিত্র ঈদুল আজহায় সরকারি ছুটি বাড়ল। ১১ সেপ্টেম্বর সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এর ফলে ১২-১৪ সেপ্টেম্বরের সরকারি ছুটির সঙ্গে যোগ হলো ১১ সেপ্টেম্বরের ছুটিও। তার আগের দুদিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় সব মিলিয়ে ঈদের ছুটি হবে মোট ছয় দিনের।আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ তথ্য জানায়।এর আগে সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রি সভার বৈঠকে ছুটি বাড়ানোর ... Read More »

দুই মন্ত্রীর পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট

‘শপথ ভঙ্গের’ পরও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হকের স্বপদে বহাল থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়েছে। আজ সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এ রিট আবেদন করেন। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন বেঞ্চে আগামীকাল মঙ্গলবার এই রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানান অ্যাডভোকেট ইউনুছ আলী ... Read More »

১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কানাডা সফর

মন্ট্রিয়লে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল ফান্ড’ সম্পর্কিত একটি আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই ১৫ সেপ্টেম্বর তিনি লন্ডন হয়ে কানাডায় পৌঁছবেন। আগামী ১৬ সেপ্টেম্বর মন্ট্রিয়লে ‘ফিফথ রিপ্লেনিশমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড টু ফাইট এইডস, টিউবারকুলোসিস অ্যান্ড ম্যালেরিয়া’ শীর্ষক সম্মেলনে ‘টেকসই উন্নয়ন লক্ষ্য’ অর্জনে বাংলাদেশের অগ্রগতি এবং এই কার্যক্রমে ধনী দেশগুলোর অর্থ প্রদানের অঙ্গীকার প্রসঙ্গে বক্তব্য রাখবেন ... Read More »

ভেতরে সিরিঞ্জ দিয়ে ঢোকানো হতো জেলি খুলনায় ৯০ মণ চিংড়ি জব্দ, পাঁচজনের দণ্ড

খুলনার পূর্ব রূপসা ঘাটে চারটি মাছের ডিপোতে অভিযান চালিয়ে ৯০ মণ চিংড়ি জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর পদার্থ পাওয়ায় ৫৫ মণ চিংড়ি রূপসা সেতুর ওপর থেকে নদীতে ফেলে দেওয়া হয়েছে। বাকি ৩৫ মণ চিংড়ি নিলামে বিক্রি করে দেওয়া হয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। গত শনিবার রাতে খুলনা জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ... Read More »

” মওকা মওকা’ নিয়ে মুখ খুললেন ধোনি”

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতকে যখন গুঁড়িয়ে দিচ্ছিল বাংলাদেশ, তখন গ্যালারিতে সমর্থকেরাও ধোনিদের ব্যঙ্গ করে গেয়ে উঠেছেন ‘মওকা মওকা’। দুই ম্যাচেই পুরো সময় জুড়ে গ্যালারিতে শোনা গেছে ‘মওকা মওকা’ সুরে গান, স্লোগান, চিৎকার। পুরস্কার বিতরণীর সময় ধোনি উপস্থাপকের সঙ্গে কথা বলার সময়ও এই ‌‘মওকা মওকা’ ধ্বনিতে কেঁপে উঠেছে চারপাশ। এমনকি স্টেডিয়ামের অফিসিয়াল ডিজে ‘মওকা মওকা’ সুর তুলেছেন শব্দযন্ত্রেহিন্দি ‘মওকা’ ... Read More »

পরীক্ষা দিতে রাতেই অস্ট্রেলিয়া যাচ্ছেন তাসকিন-সানি

বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আজ সোমবার রাতেই অস্ট্রেলিয়া যাচ্ছেন পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানি। রাতের একটি ফ্লাইটে ঢাকা ছাড়ার কথা রয়েছে জাতীয় দলের এ দুই বোলারের।বিসিবির একটি সূত্র জানিয়েছে, অস্ট্রেলিয়ার ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট ইনিস্টিটিউট ল্যাবে ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে তাসকিন ও সানির বোলিং অ্যাকশন পরীক্ষা। সেদিন সকাল সাড়ে ১০টায় (স্থানীয় সময়) অনুষ্ঠিত হবে তাসকিনের পরীক্ষা এবং একই দিনে ... Read More »

“অবসরই নিয়ে নিলেন অধিনায়ক মামুনুল!”

জাতীয় ফুটবল দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন  মামুনুল ইসলাম। ভুটানের বিপক্ষে এশিয়ান কাপ প্লে অফের ম্যাচে বাংলাদেশ দলে থাকছেন না,এমনটা জানতে পেরেই চূড়ান্ত সিদ্ধান্তটা নিয়ে নিয়েছেন। আজ সোমবার বাফুফেকে চিঠি দিয়ে অবসরের সিদ্ধান্তটা জানিয়ে দেবেন এই মিডফিল্ডার। হঠাৎ করে এই অবসর কেন? ব্যাখ্যাটা তিনি নিজেই দিলেন, ‌‘হঠাৎ করে মনে হচ্ছে জাতীয় দলে আমার আর কোনো প্রয়োজন নেই। ভুটানের বিপক্ষে স্কোয়াডে ... Read More »

ডায়েট নিয়ে নাটক করে বাড়ল ওজন!

শরীরের স্বাভাবিক ওজনের থেকে দুজনকেই আরও ১০-১৫ কেজি ওজন বাড়াতে হবে। তাই শুটিংয়ের প্রায় ১০ দিন আগে থেকে সেই প্রস্তুতি নিতে শুরু করেছিলেন নাঈম ও ঊর্মিলা। কিন্তু মাত্র ১০ দিনে তো আর এত ওজন বাড়ানো সম্ভব নয়। তাই বিকল্প ব্যবস্থা। অভিনেত্রী ঊর্মিলা শ্রাবস্তী কর জানালেন, মোটা দেখাতে তাঁর ও নাঈমের শরীরে যুক্ত করতে হয়েছিল কৃত্রিম ওজন। ফোম জড়িয়ে তৈরি করা ... Read More »

Scroll To Top