Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 4, 2016

মান্নার জামিন স্থগিত

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাষ্ট্রদ্রোহের মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। রোববার রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ ৩০ অক্টোবর পর্যন্ত জামিন স্থগিতাদেশ দেন। রাজধানীর গুলশান থানার রাষ্ট্রদ্রোহ মামলায় গত ৩০ আগস্ট একটি রুলের নিষ্পতি করে মান্নাকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট।রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ আপিল বিভাগ মান্নার জামিন স্থগিত করেন। ... Read More »

হজের সফরে মৃত্যুও সৌভাগ্যের!

হজ একটি পবিত্র ইবাদতের নাম। আল্লাহপ্রেমের চূড়ান্ত উন্মাদনার প্রতিফলন ঘটে হজে। বান্দা যেমন আল্লাহর ভালোবাসায় তারই পবিত্র আঙ্গিনায় মেহমান হিসেবে হাজির হয়, তেমনি আল্লাহপাক রাব্বুল আলামিনও তার বান্দাকে ক্ষমা ও জান্নাতের পুরস্কারের মাধ্যমে তার সমাদর করেন।সহিহ বোখারি ও মুসলিম শরিফের হাদিসে এসেছে, হজরত রাসূলুল্লাহ (সা.) ইরশাদ করেছেন, ‘কোনো হাজির সঙ্গে সাক্ষাত হলে তাকে সালাম দেবে, মুসাফাহা করবে এবং তার বাড়িতে ... Read More »

ট্যাব-মোবাইল চুরির সময় বিমানকর্মী আটক

বাংলাদেশ বিমানের ‘লস্ট এন্ড ফাউন্ড’ ট্যাব-মোবাইল চুরির সময় এক বিমানকর্মীকে আটক করা হয়েছে রোববার দুপুর দেড়টার দিকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার তানজীনা আক্তার। বিমানের ওই কর্মীর নাম সাদ্দাম হোসাইন (২৩)। তিনি বিমানের ‘লস্ট এন্ড ফাউন্ড’ এ যাত্রীদের মালামাল পাহারা ও রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন। তানজীনা আক্তার জানান, হাজার হাজার মালামালের ভিড়ে নিজের ... Read More »

চাঁদপুরে তেলবাহী লরি বিস্ফোরণ, আহত ১৫

চাঁদপুর জেলা শহরের বঙ্গবন্ধু সড়কে তেলবাহী একটি ট্যাঙ্ক লরি বিস্ফোরণে অন্তত ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্থানীয় হাসপাতাল সূত্র। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল জানিয়েছেন, বিস্ফোরণের ফলে আশপাশের কয়েকটি বাড়িতেও এরপর আগুন ছড়িয়ে পড়ে।তিনি জানিয়েছেন বুধবার (৩১ আগস্ট) রাত সাড়ে বারোটার দিকে চাঁদপুর জেলা শহরের একটু ... Read More »

‘জঙ্গিবাদ থেকে তরুণদের দূরে রাখতে খেলাধুলা ভূমিকা রাখতে পারে’

আন্তজার্তিক দিবসের সঙ্গে মিল রেখেই ৬ এপ্রিলকে জাতীয় ক্রীড়া দিবস হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে এই ঘোষণা দেন প্রধানমন্ত্রী। এই দিনটিকে ওয়ার্ল্ড স্পোর্টস ডেভলাপমেন্ট এন্ড পিস  ডে হিসেবে পালন করে আসছে জাতীয় সংঘ। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা সুস্বাস্থ্য  ও সুন্দর মানসিকতা গঠনে খুবই গুরুত্বপূর্ণ। জঙ্গিবাদ থেকে তরুণ প্রজন্মকে ... Read More »

“পাকিস্তানকে কড়া বার্তা দিল বাংলাদেশ”

আজ রোববার দুপুরে ঢাকায় পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার সামিনা মেহতাবকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে কড়া বার্তা দিয়েছে বাংলাদেশ। একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচার বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এই বিচার নিয়ে পাকিস্তানের কোনো মতামত দেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছে বাংলাদেশ।পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামরুল হাসান তাঁর দপ্তরে পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার সামিনা মেহতাবকে ডেকে পাঠান। এ সময় সেখানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অণু ... Read More »

সানি লিওনের স্বপ্নপূরণ!

বলিউডে পাকাপোক্ত অবস্থানের পর আশপাশের দিকটা একটু ভালো করে তাকিয়ে নেওয়ারও বোধহয় সময় পাওয়া গেল না! র‌্যাম্পে হাঁটার ডাক পেলেন সুদূর মার্কিন মুল্লুক থেকে।বলিউড থেকে সুদূর যুক্তরাষ্ট্রের একটি ফ্যাশন শো তে ডাক পাওয়া নিয়ে অবশ্য বেশ উচ্ছ্বসিত বলিউড তারকা সানি লিওন। হ্যাঁ, এমনটাই চেয়েছিলেন সময়ের ব্যস্ততম এ নায়িকা।পর্নোজগত থেকে বলিউডে জায়গা করে নেওয়া এ তারকা অভিনেত্রীর স্বপ্ন ছিল নিউইয়র্কে র‌্যাম্পে ... Read More »

“বিপিএল থেকে বিসিবির লাভ ২৫ কোটি”

ছোটখাটো কিছু ঘটনা বাদ দিলে বিপিএলের তৃতীয় আসরকে সফলই বলা চলে। ঘটা করে সে সফলতার কথা জানান দিতে গতকাল একটি সংবাদ সম্মেলন ডেকেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যরা। সেখানে বিসিবি সভাপতি জানিয়েয়েছেন, গত দুই আসরের মতো এবার ফিক্সিং ও ক্রিকেটারদের পারিশ্রমিকের মতো বড় সমস্যা ছিল না। মোটামুটি একটি ... Read More »

কী ভুলে ঐশ্বরিয়ার কাছে ক্ষমা চান ইমরান?

প্রেমিক-প্রেমিকার মধ্যে অহরহ ঘটে এমনটা। রাগ, ক্ষোভ আর তা থেকেই এক পর্যায়ে মুখ দেখাদেখি পর্যন্ত বন্ধ! কিন্তু তাই বলে পেশার খাতিরে যখন একই জায়গায় আছেন কেউ, তাদের মধ্যে এমনটা ঘটলে তা মেনে নেওয়া কষ্টকর।ঠিক এই কষ্টই দীর্ঘদিন ধরে মেনে আর মনে নিয়ে তার ভার বইয়ে বেড়াচ্ছেন বলিউড অভিনেতা ইমরান হাশমি। ব্যাপারটা অনেকটা এমনই।এবেলা বলছে, বলিউডে একটা পার্টিতে কেউ কারোর সঙ্গে ... Read More »

`অবৈধ বিদেশিদের খোঁজে নেমেছে এনবিআর`

এদেশে অনেক বিদেশি নাগরিক বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ বা ব্যবসা করলেও তারা যথাযথ কর দিচ্ছেন না। এ ধারণা থেকে অবৈধ বিদেশি নাগরিক ও তাদের নিয়োগ প্রদানকারী প্রতিষ্ঠানের খোঁজে মাঠে নেমেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই মধ্যে যেসব বিদেশি নাগরিক আয়কর দাখিল করেন না তাদের খুঁজে বের করতে ঢাকা ও চট্টগ্রামে গঠন করা হয়েছে দুটি টাস্কফোর্স। এ ছাড়া রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের নেতৃত্বে ... Read More »

Scroll To Top