Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: August 28, 2016

টানা ছয় দিন দরপতন ডিএসইতে, কমেছে লেনদেন

ঢাকার পুঁজিবাজারে সূচকের পতন অব্যাহত রয়েছে। গত পাঁচ কার্যদিবসের ধারাবাহিকতায় আজ রোববারও সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইএক্স সূচক কমেছে। আগের দিনের তুলনায় কমেছে লেনদেনের পরিমাণ। অন্যদিকে সূচক ও লেনদেন কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও। ডিএসইতে আজ লেনদেনের শুরুতে সূচক ঊর্ধ্বমুখী থাকলেও কিছুক্ষণ পর কমতে থাকে। দিন শেষে ডিএসইএক্স সূচক ১৯ দশমিক ৭১ পয়েন্ট কমে হয় ৪৫৩৪ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ ৪৬৫ কোটি ... Read More »

স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনে গেলেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ রোববার সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনের উদ্দেশে রওনা হয়েছেন। রাষ্ট্রপতি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে করে সকাল ১০টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী এ কে এম মোজাম্মেল হক এবং সামরিক ও বেসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান। রাষ্ট্রপতি আবদুল হামিদ ... Read More »

অনুশীলনের সময় চোট পান তামিম।

চোট পেয়েছেন গতকাল। দুঃসংবাদটা শুনলেন আজকে। এক্স-রেতে তামিম ইকবালের বাঁ হাতের কনিষ্ঠ আঙুলে চিড় ধরা পড়েছে। ব্যাট হাতে নিতে পারবেন না অন্তত দুই থেকে তিন সপ্তাহ। তামিম অবশ্য আশাবাদী, ‘তিন সপ্তাহ হলেও সর্বোচ্চ ১৮ তারিখ পর্যন্ত বাইরে থাকব। আশা করছি, আফগানিস্তান সিরিজে খেলতে পারব।’ গতকাল ফিল্ডিং অনুশীলনের সময় চোট পান তামিম। Read More »

ওমের সঙ্গে কাজ করছেন আত্মবিশ্বাসী এমি

শুরু হয়েছে সৈকত নাসির পরিচালিত চলচ্চিত্র ‘পাষাণ’। আজ শনিবার গাজীপুরে ছবিটির শুটিং শুরু হয়েছে। সেখানে অংশ নিচ্ছেন নবাগত এমি ও কলকাতার নায়ক ওম। এ ছবিতে পরী মণির অভিনয়ের কথা থাকলেও অনেকটা হঠাৎ করেই তিনি সরে দাঁড়ান। পরীর পরিবর্তে ছবিতে যুক্ত হন এমি। এ বিষয়ে নবাগত এমি এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা গত বৃহস্পতিবার থেকে ছবির শুটিং করছি। গতকাল কোনো শুটিং ছিল ... Read More »

ফারাক্কা এখন ভারতের জন্যই মরণ ফাঁদ: ত্রাণমন্ত্রী

ফারাক্কা বাঁধ এখন ভারতের নিজের জন্যই মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। আজ রোববার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় তিনি এ কথা বলেন। ত্রাণমন্ত্রী বলেন, এক সময় আমরা বলেছি ফারাক্কার বাঁধ আমাদের জন্য মরণ ফাঁদ। কিন্তু এখন তা ভারতের জন্য মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। ভারতের অনেকে ... Read More »

শিক্ষকদের রাজনীতি না করার আহ্বান সেতুমন্ত্রীর

শিক্ষকদের রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দিয়ে মন্ত্রী এ কথা বলেন। ওবাদুল কাদের বলেন, শিক্ষার্থীদের ভালো করে পড়াশোনার দায়িত্বের জন্য শিক্ষকদের রাজনীতি থেকে দূরে থাকতে হবে। বাংলাদেশে এখন প্রধান আপদ মাদক, জঙ্গিবাদের মতো মাদক বিভিন্ন এলাকায় ছড়াচ্ছে। মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে ... Read More »

দুই জঙ্গির ‘চ্যাপটার ক্লোজের’ চেষ্টায় পুলিশ

শিগগিরই আরও দুই জঙ্গির ‘চ্যাপটার ক্লোজ’ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। এই দুই জঙ্গির একজন হলেন, গুলশান ও শোলাকিয়া হামলার অন্যতম পরিকল্পক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরুল ইসলাম মারজান। আরেকজন সেনাবাহিনী থেকে বহিষ্কৃত মেজর জিয়াউল হক জিয়া । পুলিশ মনে করছে, এই দুই জঙ্গিকে ধরতে পারলে আপাতত জঙ্গিদের লাগাম টেনে ধরা যাবে। জঙ্গি দমনের সঙ্গে সংশ্লিষ্ট ঢাকা মহানগর পুলিশের একজন গোয়েন্দা ... Read More »

Scroll To Top