Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: August 2, 2016

ফ্রান্সে শতাধিক মসজিদ বন্ধ

ফ্রান্সের কর্তৃপক্ষ গত কয়েক মাসে ২০টি মসজিদ বন্ধ করে উগ্রপন্থী মতবাদ রুখতে জরুরি ক্ষমতা প্রয়োগ করে সামনে আরো মসজিদ বন্ধ করে দেয়ার পরিকল্পনা রয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভ বলেছেন,  ফ্রান্সে বেশ কটি বড় হামলার প্রেক্ষাপটে এমন সিদ্ধান্ত নেয়া হলো। ফ্রান্সের মুসলিম কাউন্সিলের প্রধান আনুয়ার কিবেখ বলেছেন, মসজিদগুলোতে অর্থ বরাদ্দ দিতে এক মাসের মধ্যে নতুন একটি ফাউন্ডেশন গঠন করা হবে। Read More »

হিলারি ক্লিনটনকে ‘শয়তান’ বলে সম্বোধন করেছেন ডোনাল্ড ট্রাম্প

পেনিসেলভেনিয়ায়র একটি হাইস্কুল জিমের সভায় রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে ‘শয়তান’ বলে সম্বোধন করেছেন । মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে জানানো হয়। স্যান্ডার্সকে উদ্দেশ করে ট্রাম্প বলেছেন, তিনি শয়তানের (হিলারি) সঙ্গে একটি সমঝোতা করেছেন। তিনি (হিলারি) শয়তান।   Read More »

এইচএসসির পরীক্ষার ফল প্রকাশ ১৮ আগস্ট

১৮ আগস্ট এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করা হয়েছে। ওই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানেরা। শিক্ষা মন্ত্রণালয় একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে একটি সারসংক্ষেপ পাঠানোর পর রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক পত্রে ১৮ আগস্ট ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করা ... Read More »

ব্যারিস্টার মওদুদ আহমদ বাড়ি ফেরত চেয়ে রিভিউ করবেন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে গুলশানের বাড়িটি ছাড়তে হচ্ছে । আজ মঙ্গলবার  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ ওই রায় দেন। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, ভুয়া চুক্তিপত্র করে মনজুর আহমেদর নামে দখল করা হয়। পরে মওদুদের ভায়ের নামে নামজারির নির্দেশ দেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে তা মঞ্জুর করে আপিল বিভাগ।২০১৩ ... Read More »

জঙ্গিদেরকে আত্ম-সমর্পণ করার আহ্বান তথ্যমন্ত্রীর

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিদেরকে আত্ম-সমর্পণ করার ।  বাংলার মাটিতে জঙ্গিবাদের ঠাঁই হবে না বলে জানান তিনি। আত্ম-সমর্পণ আহ্বানে সাড়া না দিলে লাগাতার অভিযান চালিয়ে তাদের অস্তিত্ব ধ্বংস করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। প্রায় আধাঘণ্টাব্যাপী চলা এই মানববন্ধনে তথ্যমন্ত্রণালয়ের সচিব সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন। সন্ত্রাস ... Read More »

Scroll To Top