Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 19, 2016

বাংলাদেশের জনসংখ্যা এখন ১৬ কোটি ১০ লাখ

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এক তথ্য জানিয়েছেন, বাংলাদেশের জনসংখ্যা এখন ১৬ কোটি ১০ লাখ। এর মধ্যে এক-তৃতীয়াংশই কিশোর-কিশোরী ও তরুণ-তরুণী। তাই জনসংখ্যা বৃদ্ধির হার কমাতে কিশোর-কিশোরীদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া হচ্ছে। বিশ্ব জনসংখ্যা দিবস পালনকে সামনে রেখে আজ মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে দুপুর ১২টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী এ তথ্য দেন। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে প্রতি ... Read More »

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এস এম গিয়াস উদ্দিন আহসান সাময়িক বরখাস্ত

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এস এম গিয়াস উদ্দিন আহসানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই শিক্ষক বিশ্ববিদ্যালয়টির স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেস অনুষদের ডিন ছিলেন। গতকাল রোববার রাজধানীতে এক মতবিনিময় সভায় জঙ্গিদের ‘ক্যানসার’ উল্লেখ করে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম বলেছিলেন, তাঁদের বিশ্ববিদ্যালয়ে ‘অপারেশন’ করে এই ক্যানসার কেটে ফেলা হবে। এই ঘোষণার এক দিন পর এমন সিদ্ধান্ত ... Read More »

জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঙ্গলবার গণভবনে ভিভিআইপি নিরাপত্তায় নিয়োজিত বাহিনী এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মা-বাবাদের প্রতি বলেন, ছেলে-মেয়ের সঙ্গে বেশি সময় কাটানোর জন্য  আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ছেলে-মেয়েদের কাছে টেনে নিন। তাদের সঙ্গে মন খুলে গল্প করুন। ছেলে-মেয়েরাও যেন মা-বাবার সঙ্গে মন খুলে গল্প করতে পারে, পরিবারে সেই পরিবেশ তৈরি করুন। তিনি বলেন, ছেলে-মেয়েদের সময় দেওয়া মা-বাবার কর্তব্য বলে মনে করি। সন্তানকে ... Read More »

Scroll To Top