Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 18, 2016

যাদের ঐক্য হলে সন্ত্রাস দূর করা যাবে, তাদের ঐক্য ঠিকই গড়ে উঠেছে

গতকাল রবিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সব সময় সন্ত্রাসবিরোধী, জঙ্গিবাদবিরোধী। এ দেশের মানুষকে সব সময় এর বিরুদ্ধে সচেতন থাকতে হবে জানিয়ে সবাইকে যার যার অবস্থানে থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।  এসব কথা বলেন। ১৫-১৬ জুলাই মঙ্গোলিয়ায় অনুষ্ঠিত ১১তম আসেম সম্মেলনের সার্বিক বিষয়ে জানাতে এর আয়োজন করা হয়। ... Read More »

১৩ হাজার নার্স নিয়োগ দেবে সরকার

১৩ হাজার নার্স নিয়োগ দেবে সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এরইমধ্যে এ সংক্রান্ত আদেশ জারিসহ আনুষঙ্গিক কাজ শুরু করেছে। নার্স নিয়োগের জন্য বিদ্যমান নিয়োগ প্রক্রিয়াও শিথিল করতে যাচ্ছে সরকার। নিয়োগ প্রক্রিয়া শিথিলের পাশাপাশি কোটা পদ্ধতি বাতিলেরও প্রস্তাব করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রিসভায় উপস্থাপনের জন্য পাঠানো সারসংক্ষেপে বলা হয়েছে, ‘সরকারি কর্মকমিশন (পিএসসি) গত ২৮ মার্চ ৩ হাজার ৬১৬টি সিনিয়র স্টাফ নার্সের শূন্য ... Read More »

২৩ আগস্ট ফখরুলসহ ২৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২৩ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মো. নুরনবী সোমবার আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে এ দিন ধার্য করেন। মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২ মার্চ হরতাল-অবরোধ চলাকালে পল্টন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী মাকসুদ ... Read More »

আজ ময়মনসিংহ-১ ও ৩ আসন দুইটির উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

সোমবার সকাল ৮টা থেকে জাতীয় সংসদের উপজেলা হালুয়াঘাট ও ধোবাউড়া সমন্বয়ে গঠিত ময়মনসিংহ-১ এবং গৌরীপুর উপজেলা নিয়ে গঠিত ময়মনসিংহ-৩  এই দুই আসন দুইটির উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে । একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।  কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি ছিল কম। হালুয়াঘাট-ধোবাউড়া আসনে ১৩৩ কেন্দ্রে ৩ লাখ ৬২ হাজার ৬৯৪ জন ভোটার এবং গৌরিপুর আসনে ৮৭টি কেন্দ্রে ২ লাখ ২৬ হাজার ... Read More »

ছুটি শেষে জাবি খুলেছে আজ

৪১ দিনের ছুটি শেষে আজ সোমবার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জবি) ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় আবার জমজমাট হয়ে  উঠেছে ক্যাম্পাস প্রাঙ্গণ। এর আগে ১৩ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হয়। ছুটি উপলক্ষে ৩ থেকে ১২ জুলাই পর্যন্ত সব আবাসিক হল বন্ধ রাখা হয়। এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন জানান,  দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশ করার ক্ষেত্রে ... Read More »

Scroll To Top