Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

জঙ্গি দমনে ঢাকায় জাতীয় কনভেনশন করবে ২০ দলীয় জোট

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট উগ্রবাদ, জঙ্গি- সন্ত্রাস দমনে ঢাকায় জাতীয় কনভেনশন করবে । এছাড়াও জঙ্গিবাদ ও উগ্রবাদ দমনে রাজধানীতে কালো পতাকা মিছিল, মানববন্ধন ও সকল বিভাগীয় শহরে প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। বুধবার রাতে সোয়া ৮টায় শুরু হয়ে প্রায় ২ঘন্টা ব্যাপী বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়েজোটের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে থাকা ২০ দলীয় জোটের একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, আজ দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠক শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
এ সময় তিনি বলেন, দেশের এই কঠিন সংকট মুহূর্তে আওয়ামী লীগ জাতিকে বিভক্ত করতে চায়। তারা চলমান সংকটকে আরো গভীরে ফেলতে চায়। উগ্রবাদ দমনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে ঐক্যের আহ্বান জানিয়েছেন তা প্রত্যাক্ষান করে ১৪ দল এবং আওয়ামী লীগ নেতারা জাতির প্রতি দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। মির্জা ফখরুল জানান, গুলশানে হামলার ঘটনায় ২০ দলের পক্ষ থেকে উদ্বেগ নিন্দা ও শোক প্রকাশ করা হয়। যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। হামলার পর বেগম খালেদা জিয়া ঐক্যের যে আহ্বান জানিয়েছে তাতে ২০ দলের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে পূর্ণ সমর্থন জানানো হয়।
মির্জা ফখরুল আরো বলেন, বিএনপি চেয়ারপারসনের ঐক্যের আহ্বানের পর আওয়ামী লীগ নেতারা এ আহ্বান প্রত্যাক্ষান করে জাতির আকাঙ্খাকে উপেক্ষা করেছেন। দলীয় সংকীর্নতার উর্ধ্বে উঠে দায়িত্বশীল হতে পারছেন না। বিএনপি চেয়ারপারসনের ঐক্যে সাড়া দিয়ে সরকারকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান ফখরুল।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top