Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 22, 2016

বিমা কোম্পানির বিরুদ্ধে অভিযোগ ,অনুসন্ধানে দুদক

দেশের সরকারি-বেসরকারি পুরনো ১৭টি লাইফ বিমা কোম্পানির বিরুদ্ধে গত ৭ বছরে ১ হাজার ৭৮১ কোটি টাকা অবৈধভাবে ব্যয় করেছে বলে অভিযোগ উঠেছে । এইসব অবৈধ ব্যয়ের মধ্যে ৯০ শতাংশই গ্রাহকের টাকা বলে ওই অভিযোগে বলা আছে। এসব অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিমা খাতের নিয়ন্ত্রক সংস্থার মতে, অবৈধ ব্যয়ের কারণেই কোম্পানি চরম আর্থিক সঙ্কটে পড়ে। সময় ... Read More »

মুস্তাফিজের বিকল্প বেশ কষ্টসাধ্যই হচ্ছে সাসেক্সের

মুস্তাফিজুরকে নিয়ে বেশ চড়াই ছিল সাসেক্সের। সাসেক্স কর্তৃপক্ষ আশা করেছিল, ১০ জুনের মধ্যে পাবে তারা বাংলাদেশের এই পেস বিস্ময়কে। কিন্তু চোটের যা অবস্থা, মোস্তাফিজের মাঠে ফিরতে তাতে আরও একমাস লাগবে । মুস্তাফিজকে না পাওয়াটা বেশ হতাশাই সাসেক্সের জন্য। দলটির কোচ মার্ক ডেভিস স্বীকার করছেন ‘আমাদের অপশনে দুজন ছিল। কিন্তু সময় স্বল্পতার কারণে রিপ্লেসমেন্ট করাটা বেশ কষ্টসাধ্যই হচ্ছে। মোস্তাফিজ বর্তমান বিশ্বের এক ... Read More »

পঞ্চম শ্রেণীর বৃত্তি দেওয়ার দুটি বিকল্প প্রস্তাব

প্রাথমিক ও গণশিক্ষ মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার জানিয়েছেন, চলতি বছর থেকেই পঞ্চম শ্রেণী শেষে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা তুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এ পরীক্ষা এ বছর থেকে অষ্টম শ্রেণী শেষে নেয়া হবে।  পঞ্চম শ্রেণীর পিইসি পরীক্ষা বাতিলের পর এ স্তরে দীর্ঘদিন চালু থাকা মেধাবৃত্তির ভাগ্য কি হবে তা নিয়ে আলোচনা-পর্যালোচনা চলছে। এ বিষয়ে  প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, যেহেতু ... Read More »

কমলাপুর রেলস্টেশন থেকে ইয়াবাসহ আব্দুল মান্নান নামে একজন আটক

কমলাপুর রেলস্টেশন থেকে ইয়াবাসহ আব্দুল মান্নান নামে একজনকে আটক করেছে রেলওয়ে পুলিশ। রেলওয়ে থানার ওসি আবদুল মজিদ বলেন, সকালে কমলাপুর রেলস্টেশনে চট্টগ্রাম মেইল এক্সপ্রেসের যাত্রী আবদুল মান্নানকে সন্দেহ হলে তার শরীর তল্লাশি চালায় পুলিশ। এ সময় তার কাছে থাকা ব্যাগ থেকে দ‍ুই হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। আবদুল মান্নানের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানান ওসি। Read More »

এক লাখ মুফতির মতামত নেয়ার প্রক্রিয়া গ্রহণযোগ্য নয়:মুফতি ফয়জুল্লাহ

এক লাখ মুফতির মতামত নেয়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। মঙ্গলবার মতিঝিলের একটি হোটেলে খেলাফতে ইসলামীর ইফতার মাহফিলে তিনি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে এক লাখ আলেমের মতামত নেয়া হয়েছে। তাদের এ মতামত নেওয়ার প্রক্রিয়া গ্রহণযোগ্য ও সমর্থনযোগ্য নয়। তিনি বলেন, আলেমদের ঐক্য এখন সময়ের দাবি। ঐক্যবদ্ধ ছাড়া জুলুম ও দুঃশাসনের অবসান করা যাবে না। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ... Read More »

ঈদে মুক্তি পাবে শাকিব-শ্রাবন্তী অভিনীত ‘শিকারী’

কলকাতার জনপ্রিয় অভিনয়শিল্পী শ্রাবন্তী ঢাকায় এসেছেন মঙ্গলবার সকাল ৯টায়। আসছে ঈদে শাকিব-শ্রাবন্তী অভিনীত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘শিকারী’ মুক্তি পাবে। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন বাংলাদেশের জাকির হোসেন সীমান্ত ও কলকাতার জয়দেব। ছবির সংলাপ ও চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন বাংলাদেশের আবদুল্লাহ জহির বাবু ও ভারতের পেলে চ্যাটার্জি। শাকিব খান ও শ্রাবন্তী ছাড়াও ছবিটিতে আরো অভিনয় করেছেন অমিত হাসান, শিবা সানু, সুব্রত, কলকাতার ... Read More »

ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

মাঝারি পাল্লার দুটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। এর মধ্যে প্রথমটিতে ব্যর্থ হলেও, দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা সফল হয়েছে কিনা সে সম্পর্কে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি। মঙ্গলবার, দক্ষিণ কোরিয়া ও মার্কিন সামরিক সূত্রের বরাত দিয়ে এ খবর জানায় আন্তর্জাতিক গণমাধ্যম। খবরে বলা হয়, উত্তর কোরিয়ার পূর্ব উপকূল থেকে ওই দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়। জাতিসংঘ সনদ অনুযায়ী, মাঝারি ... Read More »

দেশে বিকশিত হয়নি বীমা খাত

আমাদের দেশে সে নিয়ম এখনো চালু না হলেও পাশের দেশগুলোর অর্থনীতিতে বীমার অবদান অনেক। তারপরও বাজেটে নেই এ খাত নিয়ে কোন বরাদ্দ কিংবা নির্দেশনা। যদিও অর্থমন্ত্রী তার বাজেট বক্তৃতায় কয়েকটি বাক্যে এ খাতের উন্নয়নের কথা তুলে ধরেছেন। তবে বীমা প্রতিষ্ঠানগুলোর সংগঠনের দাবি, তাদের পরামর্শ ও দাবির প্রতিফলন নেই বাজেটে। একটু ভাল জীবন যাপনের নিশ্চয়তা কে না খোঁজেন? চান সম্পদ সংরক্ষণেরও ... Read More »

জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে যা যা করণীয়, তার সবই করবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে যা যা করণীয়, তার সবই করবে বাংলাদেশ। জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের অবস্থান বলতে গিয়ে শেখ হাসিনা বলেন, ‘মাননীয় স্পিকার, সৌদি একটা উদ্যোগ নিয়েছে। আপনারা জানেন যে জঙ্গিবাদ এবং সন্ত্রাস দূর করবার জন্য একটা ইসলামী জোট করেছে। সেই জোটে বাংলাদেশ যুক্ত হয়েছে এবং প্রায় ৪০টা দেশ এতে যুক্ত হওয়ার ফলে আজকে ... Read More »

মন্ত্রীর মর্যাদায় ঢাকার দুই মেয়র, আইভি পেলেন উপমন্ত্রীর মর্যাদা

মঙ্গলবার দুপুরে তিন মেয়রের পদমর্যাদা বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদমর্যাদা বাড়িয়ে মন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছে। উত্তরের মেয়র আনিসুল হক ও দক্ষিণের মেয়র সাঈদ খোকন এখন থেকে এ পদমর্যাদা পাবেন। এছাড়া, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভী রহমানকে উপমন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়েছে প্রজ্ঞাপনে। Read More »

Scroll To Top