Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 21, 2016

২০১৮-এর বিশ্বকাপে বাদ পড়ার ঝুঁকিতে রয়েছে ব্রাজিল!

বিশ্বকাপ বাছাইপর্বে পিছিয়ে থাকা দল ব্রাজিল ২০১৮ সালের বিশ্বকাপে মূল পর্বে মন হয় থাকছে না!  ব্রাজিলের নবনিযুক্ত কোচ তিতে এমন আশঙ্কার কথাই শোনালেন।  ব্রাজিল দলের দায়িত্ব নেবার পর তিতে বলেন, ‘আমাদের মনোযোগ বিশ্বকাপের বাছাই পর্বে, আমরা নিরাপদ জায়গায় নেই। বাদ পড়ার ঝুঁকিতে রয়েছে ব্রাজিল।’ বিশ্বকাপ বাছাইয়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা ৬ ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে পড়ে আছে। বিশ্বকাপে ... Read More »

ফাল্লুজায় আড়াই হাজার আইএস নিহতের দাবি সরকারি বাহিনীর অভিযানে

ইরাকের ফাল্লুজায় সরকারি বাহিনীর অভিযানে আড়াই হাজার আইএস সদস্য নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির কাউন্টার টেরোরিজম সার্ভিস সিটিএস। গ্রেফতার হয়েছে আরও ১ হাজার। সোমবার এ তথ্য জানান সিটিএস এর স্টাফ জেনারেল আব্দুল ওয়াহাব আল সাঈদি। আর বর্তমানে যুদ্ধক্ষেত্রে অবস্থান করা আইএস সদস্যের সংখ্যা খুব বেশি নয় বলেও দাবি করেন তিনি। এছাড়া, গেল ৪ সপ্তাহে সাড়াশি অভিযানে আইএস এর হাত ... Read More »

‘উড়তা পাঞ্জাব’

ভারতে মুক্তির সঙ্গে সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশেই মুক্তি পেয়েছে ‘উড়তা পাঞ্জাব’। নির্মাতারা অনলাইন থেকে ছবির ফাঁস হয়ে যাওয়া ডাউনলোড লিংকগুলোও সরিয়ে ফেলার কাজ করে চলেছেন অনবরত। তবে পাকিস্তানের বিষয় ভিন্ন। সেখানে সেন্সর বোর্ডের কড়াকড়ি একটু বেশি। পাকিস্তানের চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান ফখর আলম জানিয়েছেন, ছবিটি থেকে ‘অশালীন’ ভাষা এবং ‘আপত্তিকর’ দৃশ্য কেটে ফেলার জন্য পরিবেশকদের নির্দেশ দিয়েছেন তাঁরা। এতে যদি ... Read More »

জামায়াতকে রক্ষার জন্য গুপ্তহত্যা চালাচ্ছে বিএনপি:স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

সোমবার বিকেলে রাজধানীর মনিসিংহ ফরহাদ স্মৃতিট্রাস্ট ভবনে গণতন্ত্রী পার্টির আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জামায়াতকে রক্ষার জন্য গুপ্তহত্যা চালাচ্ছে বিএনপি। সভায়তিনি আরো বলেন, মানুষের মাঝে যেন আতঙ্ক সৃষ্টি হতে না পারে সেজন্য ঈদের পর গ্রামে গ্রামে মানুষের কাছে গিয়ে সমাবেশ করবে ১৪ দল। তিনি বলেন, ‘যতো ঘুরিয়ে-ফিরিয়ে কথা বলুক না কেন, জামায়াতকে রক্ষা করার জন্য বিএনপি নেত্রী যে ভূমিকা ... Read More »

গরিব দুঃখীদের সাহায্যে সবাইকেই মানবতার সেবায় এগিয়ে আসা উচিত: খালেদা জিয়া

দুঃস্থ, অসহায় ও গরিব দুঃখীদের সাহায্যে সবাইকেই মানবতার সেবায় এগিয়ে আসা উচিত। সোমবার রাজধানীর লেডিসক্লাবে আয়োজিত এক ইফতার মাহফিল অনুষ্ঠানে খালেদা জিয়া এ কথা বলেন। এসময় তার সংক্ষিপ্ত বক্তব্যে তিনি জিয়াউর রহমান ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করেন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার ... Read More »

গ্রামীণফোন বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সংযোগ চালু করবে

সোমবার গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পরীক্ষামূলক প্রকল্প হিসেবে প্রথম তিন মাস গ্রামীণফোন গ্রাহকরা বিনা খরচে এ ওয়াইফাই সেবা গ্রহণ করতে পারবেন। দেশজুড়ে গ্রাহকদের জন্য বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সংযোগ চালু করবে গ্রামীণফোন। এ বছরের মধ্যে প্রাথমিকভাবে দেশের গুরুত্বপূর্ণ ৩০টি স্থানে ওয়াইফাই নেটওয়ার্ক স্থাপন করা হবে। বাংলাদেশে ‘সবার জন্য ইন্টারনেট’ নিশ্চিত করা গ্রামীণফোনের অন্যতম প্রয়াস। সারা দেশজুড়েই গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক বিস্তৃত ... Read More »

এ বছর থেকেই পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষা হচ্ছে না

সোমবার রাতে গণমাধ্যমকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন ‘এ বছর থেকেই পঞ্চম শ্রেণীর প্রাথমিক সমাপনী পরীক্ষা হচ্ছে না।’ এর আগে সরকার পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এ পরীক্ষাটি ২০১৭ সাল থেকে বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল। পরে অভিভাবক ও শিক্ষাবিদদের দাবির মুখে চলতি বছরেই এ পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হয়। প্রসঙ্গত, ইতিমধ্যে সরকার প্রাথমিক শিক্ষাকে অষ্টম শ্রেণী পর্যন্ত উন্নীত করেছে। Read More »

Scroll To Top