Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 13, 2016

বাংলাদেশে পুলিশের গ্রেফতারের ওপর আমি নজর রাখছি: জেইদ রাদ আল হোসেইন

বাংলাদেশে সাম্প্রতিক সংঘটিত হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বেগের কথা জানিয়েছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার জেইদ রাদ আল হোসেইন। একইসঙ্গে তিনি সকল রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য আহ্বান জানান তিনি। সোমবার জেনেভায় হিউম্যান রাইটস কাউন্সিলের নিয়মিত অধিবেশনে বাংলাদেশসহ ৫০টি দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন হোসেইন। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার আরো বলেন, ব্যক্তি স্বাধীনতা ও বাক-স্বাধীনতার ওপর হামলাগুলোকে ... Read More »

১৩ তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের পরীক্ষার ফল প্রকাশ

১৩ তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ৫ লাখ ২৭ হাজার ৭৫৭ জন পরীক্ষার্থী অংশ নিয়ে এক লাখ ৪৭ হাজার ২৬২ জন উত্তীর্ণ হয়েছেন। গড় পাসের হার ২৭ দশমিক ৯০ শতাংশ। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার ফল প্রকাশের কথা জানানো হয়। এতে বলা হয়, পরীক্ষায় স্কুল ২ পর্যায়ে ৬২০ ... Read More »

সেহরির গুরুত্ব ও ফযিলত

“তোমরা পানাহার কর রাতের কৃষ্ণরেখা থেকে ঊষার শুভ্ররেখা সুস্পষ্টরূপে তোমাদের কাছে প্রতিভাত না হওয়া পর্যন্ত। অতঃপর রাতের আগমন পর্যন্ত রোজা পূর্ণ কর”। (আল-কোরআন, সূরা বাকারা) সেহরি শব্দটি উর্দু। সুহুর আরবি শব্দ, এর শাব্দিক অর্থ রাত জাগরণ, নিদ্রা ভঙ্গ, ঘুম থেকে জেগে ওঠা ও রাত জাগা ইত্যাদি। রোজা রাখার উদ্দেশ্যে সুবেহ সাদিকের পূর্বে ভোররাতে যে খাবার খাওয়া হয় তাকে উর্দুতে সাহরি ... Read More »

আজ গুলশানের হোটেল ওয়েস্টিনে কূটনীতিকদের নিয়ে বেগম খালেদা জিয়ার ইফতার কর্মসূচি

বিদেশি কূটনীতিকদের নিয়ে ইফতার পার্টির আয়োজন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে এ ইফতার অনুষ্ঠিত হবে।কূটনীতিকদের নিয়ে ইফতারের মধ্যদিয়ে খালেদা জিয়ার পক্ষ থেকে ইফতার কর্মসূচি শেষ হচ্ছে আজ। আগামীকাল মঙ্গলবার বসুন্ধরা কনভেনশন স্টোরে তিনি ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান শীর্ষ ... Read More »

কোয়ার্টার ফাইনালে পেরু

ব্রাজিলকে কোপা আমেরিকা টুর্নামেন্ট থেকে হটিয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে পেরু। খেলার ৭৫ মিনিটের মাথায় রাউল রুইডিয়াজের একটি বিতর্কিত গোলে ১-০ গোলে জয় পায় পেরু। রিপ্লেতে দেখা যায় এন্ডি পোলোর ক্রস গোললাইন পার করতে বদলি খেলোয়াড় রাউল তার হাত ব্যবহার করেছিলেন। ব্রাজিলের প্রতিবাদের মুখে রেফারি তার লাইন্সম্যানদের সঙ্গে আলোচনা করেন, তবে শেষপর্যন্ত গোলের সিদ্ধান্তই বহাল রাখেন। খেলাটি অনুষ্ঠিত ... Read More »

বিভিন্ন স্থানে ১৮ জঙ্গিসহ সন্দেহভাজন সহস্রাধিক ব্যক্তিকে আটক

আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিশেষ অভিযানের চতুর্থ দিনে দেশের বিভিন্ন স্থানে ১৮ জঙ্গিসহ সন্দেহভাজন সহস্রাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। রোববার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। টাঙ্গাইলে গতরাতে মির্জাপুর উপজেলার আদাবাড়ি এলাকায় একরামুল নামে এক জঙ্গিকে আটক করা হয়। এছাড়া জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও জামায়াত শিবিরের আরো ৭০ জনকে আটক করা হয়।  ঝিনাইদহের শৈলকূপা ... Read More »

জাপানে ৫.৭ মাত্রার ভূমিকম্প

জাপানে মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এ ভূমিকম্পের মাত্রা ছিল  ৫ দশমিক ৭ মাত্রার । তবে প্রাথমিকভাবে কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। সোমবার বাংলাদেশ সময় সকাল ১০টা ২১ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়েছে। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানায়, এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিলো দেশটির নাজে এলাকা থেকে ১৬৩ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে। এর গভীরতা ছিলো ভূ-পৃষ্ঠ থেকে ... Read More »

ঝুলন্ত লাশ উদ্ধার

রোববার রাতে রমেন্দ্রনাথ কুন্ডু (৫৫) নামের এক কলেজ অধ্যাপকের ঝুলন্ত লাশ মাগুরা শহরের নান্দুয়ালির কামারপাড়া এলাকার ভাড়া বাসা থেকে  উদ্ধার করেছে পুলিশ। জেলার মহম্মদপুর উপজেলা সদরের আমিনুর রহমান কলেজের জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন রমেন্দ্রনাথ। পুলিশ জানায়, রমেন্দ্রনাথ কুন্ডুর (৫৫) প্রথম স্ত্রী দুই বছর আগে মারা যান। পাঁচ মাস আগে তিনি অনিতা দাশ নামের এক নারীকে বিয়ে করেন। ... Read More »

Scroll To Top