Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 8, 2016

চট্টগ্রামে এক নারীর পাঁচ টুকরো লাশ উদ্ধার

চট্টগ্রামে এক নারীর পাঁচ টুকরো লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে হালিশহর থানার আনন্দবাজারে ময়লা ফেলার জায়গা (ডাম্পিং স্টেশন) থেকে লাশের টুকরোগুলো উদ্ধার করে পুলিশ। চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (বন্দর অঞ্চল) জাহিদুল ইসলাম বলেন, আনন্দবাজার এলাকায় সিটি করপোরেশনের আবর্জনা ফেলার একটি জায়গা রয়েছে। সেখানে নগরের বিভিন্ন ডাস্টবিন থেকে ময়লা একত্র করে ফেলা হয়। আজ দুপুরে দায়িত্বরত শ্রমিকেরা ময়লাগুলো নড়াচড়া ... Read More »

“শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধনের হার বৃদ্ধি এবং বাল্যবিবাহ প্রতিরোধকল্পে জন্ম সনদের ব্যবহার”

একজন ব্যক্তির পরিচয় জন্ম নিবন্ধনের মাধ্যমে ফুটে উঠে বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ।  আজ বুধবার রাজধানীর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে “শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধনের হার বৃদ্ধি এবং বাল্যবিবাহ প্রতিরোধকল্পে জন্ম সনদের ব্যবহার”শীর্ষক জাতীয় কর্মশালা-২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন। মন্ত্রী তার বক্তব্যে বলেন, জাতিসংঘ শিশু সনদ অনুযায়ী ... Read More »

আসলাম চৌধুরীকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর

গুলশান থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার দুপুরে ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ফজলুল হক ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আসলাম চৌধুরীর সাত দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসলামের আইনজীবী সানাউল্লাহ মিয়া রিমান্ডের আবেদন বাতিল চেয়ে ... Read More »

তারাবীহ নামাজ পড়ানো অবস্থায় হাফেজ শেষ নিশ্বাস ত্যাগ করেন

পবিত্র রমজান মাসের তারাবীহ নামাজ পড়ানো অবস্থায় আজিজুর রহমান নামে এক কোরআনে হাফেজ মৃত্যু হয়েছে সুনামগঞ্জের জগন্নাথপুরে । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। জানা যায়, রমজানের প্রথম তারাবীহর নামাজ পড়াতে উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের দোস্তপুর নোয়াপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ আজিজুর রহমান শেষ নিশ্বাস ত্যাগ করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। Read More »

এসব হত্যাকাণ্ডের হিসাব কড়ায়-গণ্ডায় আদায় করা হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গুপ্তহত্যা চালিয়ে সরকারের ক্ষতি করা যাবে না, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । আজ বুধবার সকালে জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, গুপ্তহত্যা করে কেউ পার পাবে না। সম্প্রতি যেসব গুপ্তহত্যার ঘটনা ঘটছে, এসব হত্যাকাণ্ডের হিসাব কড়ায়-গণ্ডায় আদায় করা হবে। সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে এক সংসদ সদস্যের প্রশ্নের জবাব দিতে গিয়ে শেখ হাসিনা ... Read More »

হিলারি ক্লিনটনকে অভিনন্দন জানিয়েছেন বারাক ওবামা

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ডেমোক্রেটিক দলের পক্ষ থেকে মনোনয়ন পাওয়ার যোগ্যতা অর্জন করায় হিলারি ক্লিনটনকে অভিনন্দন জানিয়েছেন। ওবামা চলতি সপ্তাহের শেষদিকে হিলারির নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের সঙ্গে দেখা করবেন। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জোশ আরনেস্ট মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট ওবামা সেক্রেটারি হিলারি ও সিনেটর স্যান্ডার্সকে উদ্দীপক নির্বাচনী প্রচারণার জন্য অভিনন্দন জানিয়েছেন। এই প্রচারণা ডেমোক্র্যাটদের প্রেরণা যোগাবে বলে তিনি উল্লেখ ... Read More »

ঢেঁড়স অত্যন্ত পুষ্টিকর ওষুধি গুণসম্পন্ন সবজি

সুস্বাস্থ্যের জন্য ঢেঁড়স অত্যন্ত পুষ্টিকর ওষুধি গুণসম্পন্ন সবজি । ঢেঁড়সে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম, লোহা ও ভিটামিন এ, বি, সি। এছাড়াও এতে রয়েছে ক্যারোটিন, ফলিক এসিড, থায়ামিন, রিবোফ্লাভিন, নিয়াসিন, অক্সালিক এসিড এবং অত্যাবশ্যকীয় অ্যামাইনো এসিড।জেনে নিন ঢেঁড়সের বিস্ময়কর উপকারী ও ওষুধিগুণ সম্পর্কে- হাঁপানিতে খুব ভালো কাজ করে ঢেঁড়স। রোগটির হারবাল চিকিৎসায় ওষুধ হিসেবে এটি ব্যবহার করা হয়। এছাড়া ... Read More »

Scroll To Top