Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 7, 2016

রমজানে খাবার গ্রহণে সতর্কতার পরামর্শ দিচ্ছেন পুষ্টিবিদ ও চিকিৎসকরা

রমজানে খাবার গ্রহণে বাড়তি সতর্কতার পরামর্শ দিচ্ছেন পুষ্টিবিদ ও চিকিৎসকরা। তারা বলছেন, খাবার গ্রহণে পরিমিত না হলে তা স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে অনেকের। দেখা দিতে পারে ডায়রিয়াসহ পানিবাহিত নানা রোগ, বাড়তে পারে গ্যাস্ট্রিক ও জন্ডিসের প্রকোপ। কখনো কাঠফাটা রোদ, তো পরক্ষণেই ঝমঝম বৃষ্টি। তবে ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই মিলছে না খুব একটা। এর মধ্যেই শুরু হলো মুসলমানদের আত্মার ... Read More »

হোল্ডিং ট্যাক্সে ১০ শতাংশ ছাড়, ছাদ-বারান্দায় গাছ লাগালে : সাঈদ খোকন

বাসাবাড়ির ছাদ-বারান্দায় গাছ লাগালে হোল্ডিং ট্যাক্সে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে গতকাল সোমবার এক অনুষ্ঠানে তিনি বলেন, “আগামী প্রজন্মকে সবুজ পরিবেশে বেড়ে উঠার সুযোগ দিতে বাসাবাড়িতে গাছ লাগান, পরিবেশ রক্ষা করেন। “বাসার ছাদে, বারান্দায় গাছ লাগালে হোল্ডিং ট্যাক্সে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে।” বিশ্ববিদ্যালয়ের বটতলায় ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ... Read More »

রাজধানীর বিমানবন্দরে প্রসব করল ১০টি সোনার ডিম

রাজধানীর বিমানবন্দরে সোনার ডিম পাড়লেন খোরশেদ আলম।  শুল্ক গোয়েন্দাদের হাতে আটকের পর তিনি এক কর্মকর্তাকে হুমকি দিয়ে বললেন, আমার ‘কোনো সোনা আছে?, ‘আমাকে দেখলে কি চোরাচালানি মনে হয়? আপনার নাম, পদবি বলেন, চাকরি হারাবেন’। কিন্তু ওই কর্মকর্তা তো নিশ্চিত যে, তার কাছে সোনা আছে। কারণ, এক সপ্তাহ আগে থেকে নজরদারিতে ছিলেন খোরশেদ। বেশি কথা নয়, মেটাল ডিটেক্টরে চেক করার আগে ... Read More »

চিলিকে হারের স্বাদ দিয়েছে আর্জেন্টিনা

এ বছর কোপা আমেরিকার শতবর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ সংস্করণের প্রথম ম্যাচেই চিলিকে হারের স্বাদ দিয়েছে আর্জেন্টিনা। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেললেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি টাটা মার্টিনোর শিষ্যরা। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছেন দি মারিয়া। মাঝমাঠ থেকে বল পেয়ে বেশ খানিকটা দৌড়ে এসে দি মারিয়ার দিকে বল বাড়িয়েছিলেন এভার বানেগা। ফাঁকায় বল পেয়ে সেটা জালে জড়াতে কোনো ... Read More »

শাহরুখ খান এবং সালমান খান ধর্মীয় অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্যে কাজটি করেননি

বলিউডের দুই বলিষ্ঠ অভিনেতা শাহরুখ খান এবং সালমান খান ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ দুই তারকার বিরুদ্ধে অভিযোগ, তারা ‘বিগ বস’ রিয়েলিটি শো’র প্রচারণার জন্য একটি ভিডিও তৈরির সময় জুতা পায়ে মন্দিরে প্রবেশ করেছিলেন। এ বিষয়ে তদন্ত করে পুলিশ জানিয়েছিলেন, শাহরুখ এবং সালমান একটি স্টুডিওতে সেট তৈরি করে ভিডিওটির শুটিং করেছিলেন। কারো অনুভূতিতে আঘাত ... Read More »

২০১৬ সালের রমজান ক্যালেন্ডার এবং সেহরী ও ইফতারের সময়সূচীর একটি অ্যাপ।

এই এপ্লিকেশনটিতে যা যা পাচ্ছেনঃ- # আপনি ঢাকা, খুলনা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও রংপুরের এবং একই সাথে ৬৪ জেলার সেহেরী ও ইফতারের সময়সূচী দেখতে পারবেন। # রোজা শুরু হওয়ার টাইম কাউন্ট ডাউন। # ৫ ওয়াক্ত নামাযের আযান। # রোজা রাখার নিয়ত এবং ইফতারের দোয়া শিখতে পারবেন। # তারবীহ নামাজের নিয়ত, দোয়া এবং মুনাজাত শিখতে পারবেন। # পবিত্র শবে ক্বদর ... Read More »

‘কর বৃদ্ধি নয়, বরং অর্থপাচার বন্ধ হোক সর্বোচ্চ অগ্রধিকার’

২০১৫ সালেই  শুধু সুইস ব্যাংকে বাংলাদেশিদের অর্থ জমা করার হার আগের বছরের চেয়ে বেড়েছে ৪৩ শতাংশ। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘কর বৃদ্ধি নয়, বরং অর্থপাচার বন্ধ হোক সর্বোচ্চ অগ্রধিকার: ব্যক্তিখাতের বিনিয়োগ পরিবেশ তৈরিতে গনতান্ত্রিক প্রতিষ্ঠানসমুহকে শক্তিশালী করার বিকল্প নেই’ শীর্ষক এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ইকুইটিবিডি। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির চিফ মডারেটর রেজাউল করিম চৌধুরী। প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে বক্তারা ... Read More »

নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে সরকার

তিনটি নতুন  বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে সরকার। নতুন বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে- ১ । রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ আনিসুজ্জামান।ইংরেজি নাম হবে টেগোর ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ আর্টস। এটি হবে রাজধানীর অদূরে কেরানীগঞ্জে। ২ । ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ। এটি হবে বরিশালে। এর উদ্যোক্তা হিসেবে রয়েছেন বরিশালের বেসরকারি ইনফ্রা পলিটেকনিক ইনস্টিটিউটের চেয়ারম্যান ইমরান চৌধুরী। তবে এই বিশ্ববিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সঙ্গে আওয়ামী লীগের ... Read More »

আজ ঐতিহাসিক ছয় দফা দিবস

ঐতিহাসিক ছয় দফা দিবস আজ। পঞ্চাশ বছর আগেবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ‘পূর্ব বাংলার বাঁচার এ দাবি’ উত্থাপন করেছিলেন। আজকের দিনের, এ ছয় দফা দাবি সারা পূর্ব বাংলায় সূচনা করে তীব্র গণআন্দোলনের। বাঙালির স্বায়ত্তশাসনের অধিকার আদায়ের এই আন্দোলনই এক সময় রূপ নেয় বাঙালির স্বাধীনতার সংগ্রামে। যার ধারাবাহিকতায় পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় নতুন এক স্বাধীন, সার্বভৌম দেশ– বাংলাদেশ। পরিবর্তিত লাহোর প্রস্তাবের ভিত্তিতে, ... Read More »

৪ আগস্ট হজ ফ্লাইট শুরু হবে, শেষ ফ্লাইট ৫ সেপ্টেম্বর

আজ মঙ্গলবার দুপুরে বিমান মন্ত্রণালয়ে হজ ফ্লাইট নিয়ে আন্তমন্ত্রণালয় বৈঠক শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জানান, আগামী ৪ আগস্ট হজ ফ্লাইট শুরু হবে। শেষ ফ্লাইট ৫ সেপ্টেম্বর। ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ সেপ্টেম্বর থেকে। বিমানমন্ত্রী জানান, বাংলাদেশ থেকে প্রায় এক লাখ এক হাজার ৭৫৮ হজযাত্রী হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। ৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ... Read More »

Scroll To Top