Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 1, 2016

সংসদ সদস্যেরা শিক্ষাপ্রতিষ্ঠানের কমিটিতে থাকতে পারবেন না

বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রণিধান মালা অনুযায়ী এতদিন এক সংসদ সদস্য তার সংসদীয় এলাকায় ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতেন।আজ বুধবার এক রিটের চূড়ান্ত নিষ্পত্তি করে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ রায় দেন। তবে বর্তমান কমিটিতে থাকা সাংসদরা তাদের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত কমিটি থাকতে পারবেন। এ বিষয়ে শিক্ষামন্ত্রী ... Read More »

আগামীকাল দুর্নীতি মামলায় হাজিরা দেবেন বেগম জিয়া

বুধবার দুপুরে বেগম জিয়ার আইনজীবী সানাউল্লাহ্ মিয়া জানান জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামীকাল রাজধানীর বকশিবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত অস্থায়ী আদালতে হাজিরা দিতে যাবেন। দুদকের দায়ের করা মামলা দুটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। Read More »

সিরিয়া ইদলিব শহরে বিমান হামলা, নিহত অন্তত ২৩ জন

সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব শহরে বিমান হামলায় নিহত হয়েছেন অন্তত ২৩ জন। এছাড়াও, আহত হয়েছে অনেকে। নিহতদের মধ্যে অন্তত ৭ জন শিশু ও বেশ কয়েকজন নারী রয়েছেন বলে জানা গেছে। তবে, কারা এই বিমান হামলা চালিয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানা না গেলেও যুক্তরাজ্য ভিত্তিক বেসরকারি পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, মঙ্গলবার রাতভর শহরটিতে বিদ্রোহীদের ... Read More »

যাদের সিম বন্ধ হয়ে গেছে তারা কাস্টমার কেয়ারে পুননিবন্ধন করতে পারবেন

৩১ মে মঙ্গলবার রাত ১২টায় শেষ হয় বায়োমেট্রিক পদ্ধতিতে সিম ও রিম কার্ড নিবন্ধন। এর আগে সব মোবাইল অপারেটরের শো-রুম ও দোকানগুলোতে সিম নিবন্ধন করতে ভিড় করেন গ্রাহকরা। নিবন্ধন করতে অতিরিক্ত অর্থ নেয়ারও অভিযোগ করেন তারা। বিটিআরসি সচিব সারওয়ার আলম বলেন, ‘যাদের সিম বন্ধ হয়ে গেছে তারা যে কোন সেবা কেন্দ্র বা কাস্টমার কেয়ারে গিয়ে তাদের সিমটি পুননিবন্ধন করতে পারবেন।’ Read More »

আজ দশম জাতীয় সংসদের তৃতীয় বাজেট অধিবেশন

আজ শুরু হচ্ছে দশম জাতীয় সংসদের তৃতীয় বাজেট অধিবেশন। বিকেল ৫টায় এ অধিবেশন শুরু হবে। রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ গত ১৫মে এ অধিবেশন আহ্বান করেন। চলতি অধিবেশনে আগামী দোসরা জুন অর্থমন্ত্রী ২০১৬-১৭ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন। অর্থমন্ত্রী হিসেবে এটি তাঁর দশম ও বাংলাদেশের ৪৫তম বাজেট। শিক্ষা ও স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হলেও এবারের বাজেটে যোগাযোগ ও জ্বালানি খাতে সবচেয়ে ... Read More »

Scroll To Top