Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

সাফাদির সঙ্গে কোথাও সাক্ষাৎ হয়নি : সজীব ওয়াজেদ জয়

ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে কোথাও, কখনও সাক্ষাৎ হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। ভোরে তার ফেসবুক পাতায় স্ট্যাটাস দিয়ে এ কথা জানান প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা।

সম্প্রতি ভারতে মেন্দি সাফাদির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠকের খবর প্রকাশিত হওয়ার পর আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে আনা হয়েছে রাষ্ট্রদ্রোহের অভিযোগ। মেন্দি সাফাদি ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট এবং তার সহযোগিতায় বিএনপি বাংলাদেশে সরকার পতনের জন্য চক্রান্ত করছে- আসলাম চৌধুরীর বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে সরকার।

এই অবস্থায় আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে মেন্দি সাফাদি দাবি করেছেন, কয়েক বছর আগে ওয়াশিংটনে জয়ের কাছে গিয়েছিলেন তিনি এবং বাংলাদেশের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ছেলের সঙ্গে তখন তার কথা হয়েছে। তবে জয়ের কোনও বক্তব্য দিতে পারেনি বিবিসি। তবে এই সংবাদ প্রকাশের পর আওয়ামী লীগের যুগ্ম মহাসচিব মাহবুবউল আলম হানিফ বলেছেন, সাফাদির এই দাবি পুরোপুরি অসত্য। আর জয় তার ফেসবুকে লিখেছেন, ‘সাফাদির সঙ্গে আমার কখনো ওয়াশিংটন বা অন্য কোথায় সাক্ষাৎ হয়নি, সে মিথ্যা বলছে’।

জয়ের ফেসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

“বিএনপি এমনই এক বোকার দল, এমনকি তারা যখন মিথ্যা বলে তখনও বোকামিপূর্ণ ভুল করে। আমি চাই বিএনপি এবং সাফাদি একটা প্রশ্নের জবাব দিক। ওয়াশিংটনের ঠিক কোথায় সে আমার সাক্ষাৎ পেয়েছে? কোন অনুষ্ঠানে? অন্য কার অফিসে? প্রথম বোকামিপূর্ণ ভুল তারা করেছে কারণ, আমি গত ৩-৪ বছরে ওয়াশিংটনে কোন অনুষ্ঠান বা কারও অফিসে যাইনি। যে মিটিংগুলো আমার হয়েছে সেগুলো সবই সরকারি কর্মকর্তাদের সাথে এবং একান্ত ব্যক্তিগত। তাহলে, কোথায় তার সাথে আমার সাক্ষাৎ হতে পারে? আমার সাথে সাফাদির কোনোসময়ই সাক্ষাৎ হয়নি, এটা ওয়াশিংটনেও না বা অন্য কোনও জায়গায়ও না। সে মিথ্যা বলছে। সে যে বিএনপির জন্য মিথ্যা বলতে সম্মত হয়েছে সেটা দিয়ে এও প্রমাণ হচ্ছে, সে বিএনপির সাথে ষড়যন্ত্রে জড়িত। নাহলে আর কী কারণে সে বিএনপির হয়ে মিথ্যা বলবে?’।

সাফাদির বক্তব্য যাচাই-বাছাই না করেই প্রচারের জন্য বিবিসিরও তীব্র সমালোচনা করেন সজীব ওয়াজেদ জয়। তিনি লিখেন, ‘এটাও খুবই লজ্জাজনক যে বিবিসি বাংলা আসলেই সেই ভুয়া ইন্টারভিউটি ঘটনার সত্যতা যাচাই ছাড়াই প্রচার করেছে। এ ঘটনা সংবাদের উৎস হিসেবে তাদের বিশ্বাসযোগ্যতাকেই প্রশ্নবিদ্ধ করেছে’।

গত শুক্রবার (২৭ মে) বিবিসি বাংলা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির চার/পাঁচ মাস আগে ওয়াশিংটনে একটি বৈঠক হয়েছে, দাবি করে সংবাদ প্রকাশ করে। সেখানে সাফাদির সাক্ষাৎকারও প্রকাশ করা হয়। এই বৈঠকের পটভূমি ব্যাখ্যা করে মেন্দি এন সাফাদি জানান, ৪/৫ মাস আগে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে সাফাদি তার এক বন্ধুর মাধ্যমে জয়ের সঙ্গে সাক্ষৎ করেন। তিনি যখন শেষবার ওয়াশিংটন ডিসিতে যান, সে সময় একজন মার্কিন বন্ধু দুজনের মধ্যে এই বৈঠকের আয়োজন করেন। ওই বন্ধু তাকে জানায় যার সঙ্গে দেখা হবে তিনি বাংলাদেশের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে সজীব ওয়াজেদের অফিসে যান। সাক্ষাতের শুরুতে ওয়াজেদ তাকে বলেন যে তিনি বাংলাদেশের একজন উচ্চপদস্থ ব্যক্তি। কিন্তু সজীব ওয়াজেদ যে প্রধানমন্ত্রীর পুত্র সাফাদি তখনও তা জানতেন না বলে উল্লেখ করেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top