Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 23, 2016

সারাদেশে পালন হলো পবিত্র শবে বরাত

এদিকে, ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারাদেশে পালন হলো পবিত্র শবে বরাত। সারারাত ইবাদত বন্দেগীর মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালন করলেন মুসল্লিরা। রাতভর ইবাদতের পর বাদ ফজর দেশবাসীর শান্তি সমৃদ্ধি কামনা করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে অংশ নিয়ে মুসল্লিরা নিজের জীবনের গুনাহ মাফ ও ভাগ্য নির্ধারণে সৃষ্টিকর্তার করুণা কামনা করেন। ভাগ্যরজনীতে আরো একটি সুন্দর বছরের জন্য সুখ ... Read More »

সাপ্তাহিক ‘বেগম’ পত্রিকার সম্পাদক নূরজাহান বেগম আর নেই

গত সাত মে থেকে স্কয়ার হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন শোক জানিয়েছেন। সোমবার সকালে সব কিছু ছেড়ে দেশের প্রবীণ এ সাংবাদিক চলে গেলেন না ফেরার দেশে। জাতি হারালো এক অবিসাংবাদিত নারী যোদ্ধাকে। ১৯৪৭ সালে নূরজাহান বেগমের বাবা বেগম পত্রিকাটি প্রতিষ্ঠা করেন। প্রকাশিত হওয়ার প্রথম ৪ মাস বেগম সুফিয়া কামাল পত্রিকাটির ... Read More »

লাটাকিয়া অঞ্চলে গাড়ী বোমা চালিয়েছে আইএস

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, লাটাকিয়া অঞ্চলের বেশ কয়েকটি স্থানে একযোগে গাড়ী হামলাগুলোর ঘটনা ঘটে। এই অঞ্চলের দুটি শহর টারডাউস ও জাবলেহ। দুটি শহরই সরকারের নিয়ন্ত্রণে আছে। গাড়ী বোমায় আক্রান্ত হয়েছে এ দুটি শহরও।হামলায় আক্রান্ত হয়েছে জাবলেহ শহরের একটি হাসপাতালও। সেখানে ঠিক কতোজন প্রাণ হারিয়েছেন সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছু জানা সম্ভব হয়নি। হামলার পরপরই আইএস-এর একটি প্রচারমাধ্যম দায় স্বীকার করেছে। লাটাকিয়া ... Read More »

Scroll To Top