Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 17, 2016

ইসলামবিরোধী সকল পাঠ্যবই সংশোধনের দাবি: হেফাজতে ইসলাম

বিতর্কিত ধর্মহীন শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ বাতিল এবং ইসলামবিরোধী সকল পাঠ্যবই সংশোধনের দাবিতে গতকাল সোমবার হেফাজতে ইসলাম দেশব্যাপী জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করেছে। দেশের বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালন করা হয়। স্মারকলিপিতে পাঠ্যপুস্তকে ইসলামবিরোধী বক্তব্য ও চিন্তা-চেতনা বাতিল এবং সরকারের প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ পাস না করার আহ্বান জানানো হয়। চট্টগ্রাম ব্যুরো জানায়, গতকাল ... Read More »

মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ রমজানের আগেই

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যানবাহন চলাচল ও যাত্রীদের নিরচ্ছিন্ন চলাচলের স্বার্থে রমজানের আগেই মহাসড়কের দুই পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোর-লেনের গড়ে ২০ শতাংশ কাজ বাকী আছে, বিভিন্ন স্থানে ফিনিশিংয়ের কাজ চলছে। বর্ষার কারণে ফোরলেনের কাজ কিছুটা বিলম্ব হচ্ছে। কাজ শেষ হলেই প্রধানমন্ত্রী এ সড়কের উদ্বোধন করবেন। আজ মঙ্গলবার বেলা ১১টার ... Read More »

বজ্রপাতে নারী-শিশুসহ ৮১ জনের সহায়তা দিচ্ছে সরকার

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া বলেছেন, প্রাকৃতিক এই দুর্যোগে দুই দিনেই ৮১ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। মন্ত্রী মায়া জানান, গত বৃহস্পতি ও শুক্রবার বজ্রপাতে দেশের ২৬ জেলায় ৮১ জন মারা গেছেন। নিহতদের পরিবারকে ১০ থেকে ২৫ হাজার টাকা বিতরণের মাধ্যমে এ পর্যন্ত ১৪ লাখ ৭০ হাজার টাকা অর্থ সহায়তা ... Read More »

তনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে। তার জামা-কাপড়, শরীরের অংশবিশেষ ও রক্তে ৩ ব্যক্তির শুক্রাণু মিলেছে। সিআইডি কুমিল্লা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এ ছাড়া তনুর দ্বিতীয় ময়নাতদন্তকারী ৩ সদস্যের মেডিক্যাল বোর্ডের চিঠির পরিপ্রেক্ষিতে তাদের ডিএনএ প্রতিবেদন সরবরাহের জন্য সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান মামলার তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।তনুর ... Read More »

সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রেপ্তারের ঘটনা ভয়াবহ

ইউনিফর্ম না পরে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রেপ্তারের ঘটনা ভয়াবহ বলে উল্লেখ করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদালত বলেছে, কাউকে গ্রেপ্তার করতে হলে ইউনিফর্ম পরিহিত অবস্থায় থাকতে হবে। আজ মঙ্গলবার বিনা পরোয়ানায় গ্রেপ্তারসংক্রান্ত ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারা ও রিমান্ড-সংক্রান্ত ১৬৭ ধারার নির্দেশনার বিষয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের শুনানিকালে আদালত এই মন্তব্য করে। শুনানির একপর্যায়ে প্রধান বিচরাপতি এস কে সিনহা ... Read More »

নভো এয়ারের ৭২ যাত্রী প্রাণ ফিরে পান

ঢাকা থেকে ছেড়ে আসা নভো এয়ারের একটি ফ্লাইট যান্ত্রিক ক্রটির কারণে রাজশাহীতে অবতরণ না করে ৭২ যাত্রীসহ ঢাকায় ফিরে গেছে। বিমানের চাকায় ক্রটির কারণে রাজশাহীর আকাশে এসেও বিমানটি অবতরণ না করে শেষ মুহূর্তে ঢাকায় ফিরে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে এই ঘটনা ঘটে। রাজশাহী শাহমুখদুম বিমানবন্দরের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ... Read More »

Scroll To Top