Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 16, 2016

জুনে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হচ্ছে

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন যুদ্ধাপরাধীদের দল হিসেবে জুনে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা হচ্ছে। আগামী পহেলা জুন আমাদের বাজেট অধিবেশন শুরু হতে যাচ্ছে, সেই অধিবেশনে যুদ্ধাপরাধীর দল হিসেবে জামায়াত ইসলামের রাজনীতি নিষিদ্ধ করা হবে।সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে ‘ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এক ... Read More »

বিএনপির আসলাম চৌধুরী আটক

বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরীকে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আটক করেছে পুলিশ। এসময় তার গাড়ি চালক ও এক সহকারীকেও আটক করা হয় বলে খবর পাওয়া গেছে। আটকের বিষয়টি শীর্ষ নিউজকে জানিয়েছেন তার একান্ত সচিব মঞ্জুরুল ইসলাম। সন্ধ্যা পৌনে সাতটার দিকে তাকে আটক করা হয়।ডিএমপির উপপুলিশ কমিশনার (জনসংযোগ) মারুফ হোসেন সরদার শীর্ষ নিউজকে আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডিবি উত্তর ... Read More »

বাংলাদেশের ঋণের সুদের হার বাড়াতে চায় বিশ্বব্যাংক

বাংলাদেশের জন্য ঋণের সুদের হার বাড়াতে চায় বিশ্বব্যাংক। সম্প্রতি ঋণের মাত্রা বাড়িয়ে উচ্চ সুদ যুক্ত এক ঋণ প্রস্তাব পাঠিয়েছে সংস্থাটি। উচ্চ সুদের এই ঋণ প্রস্তাবে বাংলাদেশ রাজি হলে বর্তমানের চেয়ে অনেক বেশি ঋণ পাবে দাতা সংস্থাটি।  অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সূত্রে এ তথ্য জানা গেছে।ইআরডি সূত্রে জানা গেছে, বর্তমানে বিশ্বব্যাংকের অঙ্গ প্রতিষ্ঠান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (আইডিএ) আওতায় দশমিক ৭৫ শতাংশ ... Read More »

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস। ১৯৭৬ সালের এ দিনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর নেতৃত্বে সারাদেশের লাখ লাখ মানুষ রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দান থেকে মরণ বাঁধ ফারাক্কা অভিমুখে লংমার্চে অংশগ্রহণ করেন। সেই থেকে দিনটি ফারাক্কা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।মওলানা ভাসানী দেশের প্রাকৃতিক বিপর্যয়ে জনদুর্ভোগের জন্য ওইদিন লংমার্চ করে ভারত সরকারের কাছে প্রতিবাদ জানান। তিনি আন্তর্জাতিক মহলের কাছে বিষয়টি ... Read More »

Scroll To Top