Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 10, 2016

রিজার্র্ভের অর্থ লুটের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জড়িত

রিজার্র্ভের অর্থ লুটের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জড়িত রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছে বলে জানিয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। একইসঙ্গে তারা বলছে, কম্পিউটার হ্যাকারদের লক্ষ্য ছিল এক বিলিয়ন মার্কিন ডলার চুরি করে নেওয়ার।মঙ্গলবার ওয়াল স্ট্রিট জার্নাল এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করেছে।এফবিআই সন্দেহ প্রকাশ করে বলছে, রিজার্ভের অর্থ চুরি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা এ কাজে জড়িত রয়েছে। বিষয়টিকে তারা ইনসাইড জব ... Read More »

সরকারি চাকরিজীবীরা অনলাইনে বেতন নির্ধারণ না করলে তা ‘স্থগিত’

অনলাইনের মাধ্যমে সরকারি চাকরিজীবীদের নতুন কাঠামোতে বেতন (পে ফিক্সেশন) ও পেনশন নির্ধারণ বাধ্যতামূলক করতে পরিপত্র জারি করেছে অর্থ মন্ত্রণালয়।মঙ্গলবার মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে পরিপত্র জারি করা হয়। এতে বলা হয়েছে, আগামী ২০ জুলাইয়ের মধ্যে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অনলাইনে বেতন নির্ধারণ সম্পন্ন করতে হবে। নয়তো জুলাই মাসের বেতন তাদের স্থগিত হয়ে যাবে।সম্প্রতি অনলাইনে বেতন ও পেনশন নির্ধারণ কার্যক্রমের উদ্বোধন করেন অর্থমন্ত্রী। ... Read More »

পানামা পেপারস: তালিকায় ৫৬ বাংলাদেশীর নাম

পানামা পেপার্সে উঠে এসেছে বাংলাদেশ সংশ্লিস্ট মোট ৫৬ নাম। এর মধ্যে নতুন যোগ হয়েছে ২৪ নাম। একাধিক অফশোর প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টতার কারণে দুজনের নাম এসেছে দুবার করে। এরা প্রত্যেকে কোনো না কোনোভাবে বাংলাদেশের সঙ্গে সংশ্লিষ্ট। অনুসন্ধানী সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন গতকাল বাংলাদেশ সময় রাত ১২টায় নতুন তথ্য প্রকাশ করে। এতে দেশভিত্তিক ডাটাবেজে নতুন ব্যক্তিদের নাম, তাদের অফশোর প্রতিষ্ঠানের নাম, নিবন্ধনের স্থান, ... Read More »

প্রাণ ভিক্ষার আবেদন করেননি নিজামী, যে কোন সময় রায় কার্যকর: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাঁসির দণ্ডপ্রাপ্ত মতিউর রহমান নিজামী প্রাণ ভিক্ষার আবেদন করেননি। তাই যে কোন সময় রায় কার্যকর করা হতে পারে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।মঙ্গলবার বিকেলে তিনি এ মন্তব্য করেন। Read More »

ফ্রান্সের নৌবাহিনীর জাহাজ বাংলাদেশে

ফ্রান্সের নৌবাহিনীর জাহাজ একোনিট ছয়দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছেছে। আজ মঙ্গলবার দুপুরে জাহাজটি চট্টগ্রাম বন্দরে পৌঁছার পর চট্টগ্রামের কমান্ডার নৌবাহিনীর রিয়ার এডমিরাল আখতার হাবীব স্বাগত জানান।এর আগে সফরকারী একোনিট জাহাজকে বাংলাদেশের জলসীমায় অভ্যর্থনা জানায় বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ স্বাধীনতা।সফরে আসা ফ্রান্সের জাহাজটিতে ২০ জন কর্মকর্তা ও ১৪০ জন নাবিক রয়েছেন।১২৫ মিটার দৈর্ঘ্যের এ জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন লরেন্ট ম্যাকার্ড ডি গ্রেমন্ট, ... Read More »

Scroll To Top