Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 8, 2016

শ্যামপুরে যৌতুকের লোভে গৃহ বধুকে হত্যার চেষ্টা, মামলা তুলে নেওয়ার হুমকি।

মোঃ সালাউদ্দিন ঃ রাজধানী ঢাকার শ্যামপুরে যৌতুক লোভী স্বামী ও শুশুর শাশুড়ী কর্তৃক গৃহবধুকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। রাতের আধাঁরে শ্বশুর বাড়ীর  নিজস্ব বাসভবনের তিন তলার ছাদ থেকে স্বামী, শ্বশুর-শাশুড়ী মেরে ফেলার উদ্দেশে ছাদ থেকে নিচে ফেলে দেন গৃহবধু ইলা আক্তার অপর্নাকে। কিন্তু অলৌকিকভাবে বেঁচে যান দেড় বছর সন্তানের জননী। মৃত্যু নিশ্চিত হতে গেলে প্রতিবেশি দেখে ফেলায় আতœহত্যা বলে চালানোর ... Read More »

২২ মে রোববার পবিত্র শবেবরাত

আগামী ২২ মে রোববার সারা দেশে পবিত্র শবেবরাত পালিত হবে। গতকাল শনিবার সন্ধ্যায় বায়তুল মোকাররমে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশনের সভাকে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গতকাল সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে রোববার রজব মাসের ৩০ দিন পূর্ণ হবে। আগামী ৯ ... Read More »

শিক্ষা খাতে ১.৬ বিলিয়ন মার্কিন ডলার দেওয়ার সিদ্ধান্ত বিশ্বব্যাংক নিয়েছে

বিশ্বব্যাংক বাংলাদেশকে শিক্ষা খাতে ১.৬ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান।রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘অ্যাডিশনাল ফাইন্যান্সিং লাউঞ্জিং ওয়ার্কশপ’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।ফান বলেন, এই অর্থায়ন কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রশিক্ষণে সহায়তা করবে। বিশ্বে বাংলাদেশের শ্রমশক্তিকে আরো প্রতিযোগী করে ভালো মজুরিতে কাজের সুযোগ করে দেবে। এই অর্থায়ন বিশেষ করে নারী শিক্ষার্থীদের ... Read More »

রসুনের দাম কেজিপ্রতি ৭০ টাকা বেড়েছে

হঠাৎ চড়া রসুনের বাজার। গতকাল এক দিনেই কেজিপ্রতি ৭০ টাকা বেড়েছে চীনা রসুনের দাম। রাজধানীর কারওয়ান বাজারে গত শুক্রবার যে রসুন ১৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে, পরের দিন তা ২৫০ টাকা চেয়েছেন খুচরা বিক্রেতারা।চীনা রসুনের সঙ্গে দাম বেড়েছে দেশি রসুনেরও। কেজিপ্রতি ২০ থেকে ৩০ টাকা বেড়ে দাম উঠেছে ১২০ থেকে ১৪০ টাকায়। বিক্রেতারা বলছেন, দাম বাড়ার কারণ চীনা রসুনের ... Read More »

হরতাল চলবে আগামীকাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত

আজ রোববার সকাল ছয়টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে আগামীকাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত। বৃহস্পতিবার নিজামীর রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ড বহালের আদেশ দেওয়ার পরই জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান হরতালসহ তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন।রোববার রাজধানীর বেশ কিছু রাস্তায় সকাল বেলায় জ্যামের দৃশ্য দেখা গেছে। তবে বাস সার্ভিস চালু থাকলেও প্রতিদিনের তুলনায় ... Read More »

শেষ হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ

ব্যাপক সহিংসতা, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, প্রভাব বিস্তার, কেন্দ্র দখল, অর্থ -বাণিজ্য, আওয়ামী লীগ সমর্থীত প্রার্থীদের সরকারি কর্মকর্তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদসহ নানা অনিয়ম ও প্রতিপক্ষের প্রার্থীদের ভোট বর্জনের মধ্যদিয়ে শেষ হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। আজকে অনুষ্ঠিত নির্বাচনে প্রাণহানি ঘটেছে ৪ জনের। আহত হয়েছে কয়েক শত।চতুর্থ দফায় আজ ৭০৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ ... Read More »

Scroll To Top