Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 4, 2016

দুর্নীতি মামলায় নিজের সমর্থনে বক্তব্য দেওয়ার জন্য আগামীকাল আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।আজ বুধবার খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। Read More »

ফেসবুকে কোরআন অবমাননার দায়ে এক তরুণীকে আটক করেছে পুলিশ

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কোরআন শরিফ অবমাননার ছবি প্রচারের অভিযোগে মায়েশা কানুশকা (২০) নামে এক তরুণীকে আটক করেছে পুলিশ।আজ বুধবার সকালে উপজেলা শহরের বাসা থেকে মায়েশাকে আটক করে পুলিশ। তবে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন মায়েশা।কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জানান, মায়েশা কানুশকা ফেসবুকে কোরআন শরিফ অবমাননার একটি ছবি পোস্ট করেছেন। এ ঘটনা ... Read More »

তিনটি চুক্তি স্বাক্ষরিত হবে, শেখ হাসিনা-জাবের আল-মুবারক

কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল-মুবারক আল-হামাদ আল-সাবাহ তার ঢাকা সফরের দ্বিতীয় দিনে বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছেছেন। এখানে পৌঁছেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠকে অংশ নিয়েছেন তিনি। এরপর দ্বি-পাক্ষিক আলোচনায় বসবেন শেখ জাবের। এছাড়াও দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে স্বাক্ষরিত হবে তিনটি চুক্তি।বুধবার (৪ মে) বিকেল ৩টা ২০ মিনিটের দিকে শেখ জাবের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে পৌঁছালে তাকে আন্তরিক অভ্যর্থনা জানান তিনি। ... Read More »

চট্টগ্রামে যেতে যাত্রী প্রতি ৭ টাকা এবং রংপুরে ৯ টাকা কমবে

কিলোমিটার প্রতি বাস ভাড়া ৩ পয়সা কমিয়ে আনায় ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রামে যেতে যাত্রী প্রতি ৭ টাকা এবং রংপুরে ৯ টাকা কমবে বাস ভাড়া। আগামী ১৫ মে থেকে পুননির্ধারণ করা এই বাস ভাড়া কার্যকর হবে।ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-রংপুর এই তিন রুটের দূরপাল্লার বাস ভাড়া প্রাথমিকভাবে হিসাব করে ঠিক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।একইভাবে অন্যান্য রুটের দূরপাল্লার বাস ভাড়া ... Read More »

হাত ও পা মিলিয়ে ৩১টি আঙুল

স্বাভাবিকভাবে একজন মানুষের হাত ও পা মিলিয়ে মোট ১০টি আঙুল থাকে। কোনো ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায়। কিন্তু তাই বলে ৩১টি আঙুল! অবিশ্বাস্য হলেও হাত ও পা মিলিয়ে মোট ৩১টি আঙুল নিয়ে জন্মেছে চীনের এক ছেলে শিশু।ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, হং হং নামের ঐ শিশুটির বয়স এখন তিন মাস। তার হাতে ১৩টি আঙুল ও পায়ে ১৬টি আঙুল রয়েছে। হং ... Read More »

‘নিবিড়ভাবে নজর’ রাখছে যুক্তরাষ্ট্র

সাম্প্রতিক হত্যাকা-গুলোর পর বাংলাদেশ পরিস্থিতির ওপর ‘নিবিড়ভাবে নজর’ রাখছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পরররাষ্ট্র দপ্তর বলছে, ‘সব নাগরিককে আরো নিরাপদ পরিবেশ দিতে’ বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছেন তারা। এ ছাড়া বাংলাদেশে সহনশীলতা, শান্তি ও বৈচিত্র্য রক্ষায় এদেশের মানুষের যে ঐতিহ্য রয়েছে তা মেনে চলার আহ্বান জানিয়েছে ওয়াশিংটন। সোমবার পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে মুখপাত্র জন কিরবি বলেন, ‘বাংলাদেশে সাম্প্রতিক ‘সংকটে’ আমরা উদ্বেগ ... Read More »

Scroll To Top