Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: April 30, 2016

২০ওষুধ কোম্পানির নিবন্ধন বাতিল, ৬৪ ওষুধ কোম্পানির বিরুদ্ধে বিধি নিষেধ

মানসম্পন্ন ওষুধ তৈরিতে ব্যর্থ হওয়ায় ২০টি ওষুধ কোম্পানির নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই সাথে আরো ৬৪টি ওষুধ কোম্পানির বিরুদ্ধে আরোপ করা হবে বিধি নিষেধ।আর এ ধরণের কঠোর পদক্ষেপ বহির্বিশ্বে দেশের ওষুধ শিল্পের প্রতি আস্থা বাড়াবে বলে অভিমত বিশেষজ্ঞদের। সেই সাথে কোম্পানিগুলোর লাইসেন্স প্রদানে আরো সতর্ক হওয়ার পরামর্শ তাদের। বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে চালানো অভিযানে নকল ও ভেজাল ওষুধ ... Read More »

দুর্নীতি করে ভাগ্য গড়তে আসিনি : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, ‘আমি জাতির পিতার কন্যা। দুর্নীতি করে ভাগ্য গড়তে আসিনি। নিজের ভাগ্য গড়ার জন্য রাজনীতি করি না। এ দেশের মানুষের জন্য আমার পিতা জীবন দিয়ে গেছেন। আমার মা জীবন দিয়ে গেছেন। আমার ভাইয়েরা জীবন দিয়ে গেছেন। ১০ বছরের শিশু রাসেল পর্যন্ত রেহাই পায়নি। যে দেশের মানুষের জন্য এত বড় ত্যাগ আমার পিতা স্বীকার করে গেছেন, সেই ভাগ্যহারা মানুষ, ... Read More »

চান্দিনায় বইছে নির্বাচনী হাওয়া

চতুর্থ ধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে কুমিল্লার চান্দিনায় বইছে নির্বাচনী হাওয়া।আগামী ৭ মে ১৩টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। এবার চান্দিনায় ৫২ জন চেয়ারম্যান পদে, সংরক্ষিত মহিলা পদে ১০৮ জন এবং সাধারণ সদস্য পদে ৪১৮ জন প্রার্থী লড়ছেন।তবে এর মধ্যে বাড়েরা ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী, সংরক্ষিত মহিলা পদে তিনজন এবং সদস্যপদে চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।২০১ বর্গ ... Read More »

সুন্দরবনজুড়ে রেড অ্যালার্ট

সরেজমিনে দেখা যায়, সুন্দরী, গেঁওয়া, বলাসহ অসংখ্য গাছপালা ও লতাগুল্ম পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে বন্যপ্রাণীও মারা পড়েছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছে। তাছাড়া বনসংলগ্ন এলাকার শতাধিক মানুষ স্বেচ্ছায় আগুন নেভানোর কাজে নিয়োজিত রয়েছেন। এলাকাটি দুর্গম হওয়ায় ও পানি সরবরাহের সুব্যবস্থা না থাকায় আগুন নেভাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। নাশকতার এই আগুন পুরোপুরি কখন নেভানো সম্ভব ... Read More »

লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতি

রাজধানীর খিলগাঁওয়ে লাশবাহী অ্যাম্বলেন্সে ডাকাতি হয়েছে। গতরাত প্রায় দেড়টার দিকে শেখের জায়গা নামে স্থানে এ ঘটনা ঘটে।অ্যাম্বুলেন্স থেকে ডাকাতরা নগদ ২৬ হাজার টাকা ও এক থেকে সোয়া লাখ টাকার স্বর্ণালংকার লুট করেছে নিয়ে যায় । এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে সুকুমার সরকার (৫৬) নামে একব্যক্তি গুরুতর আহত হয়েছেন।হাসপাতালে সুকুমারের স্বজন অজয় কুমারের তথ্যমতে, সুকুমারের মা চট্টগ্রামে মারা যান। সেখান ... Read More »

Scroll To Top