Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: April 28, 2016

পুড়ছে দেশ, বৃষ্টির জন্য হাহাকার

সপ্তাহ জুড়ে চলা তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে ১ জনের মৃত্যু হয়েছে। ঘরে বাইরে কোথাও মিলছে না স্বস্তি। দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে তাপ প্রভাবের কারণে এই তীব্র গরম অনুভূত হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এক সপ্তাহের মধ্যে তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।দিন আর রাত নেই। তীব্র গরমের অসহনীয় কষ্ট এখন ঢাকাবাসীর নিত্য সঙ্গী। পঞ্জিকার হিসেবে ... Read More »

মুস্তাফিজের প্রশংসায় প্রধানমন্ত্রী

কোথায় নেই মুস্তাফিজুর রহমান? ক্রিকেট মাঠে, মাঠের বাইরে, ফেসবুকে, ভার্চুয়াল দুনিয়ায়, আইসিসির বৈঠকে এমনকি একনেকের সভায়ও! কাল রাজধানীতে পরিকল্পনা মন্ত্রণালয়ের একনেক সভায়ও হঠাত্ করে জাতীয় দলের ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের প্রসঙ্গ কিছুটা সময়ের জন্য আলোচনায় চলে আসে। বৈঠক শেষে এ বিষয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান-‘ক্রিকেটবিশ্বে মুস্তাফিজের সাম্প্রতিক পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।’ পরিকল্পনামন্ত্রী মুস্তাফিজের পারদর্শিতা ... Read More »

২৫০ টাকা নিয়ে কলেজছাত্র খুন !

বগুড়ায় চেয়ারম্যান প্রার্থীর দেয়া টাকার ভাগবাটোয়ারা নিয়ে বন্ধুদের ছুরিকাঘাতে আহত কলেজ ছাত্র রুমান মিয়া (২৩) মারা গেছে। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বুধবার গভীর রাতে রুমানের মৃত্যু হয়। নিহত রুমান নারচী ইউনিয়নের গনকপাড়া গ্রামের পিন্টু মণ্ডলের ছেলে এবং সৈয়দ আহম্মেদ কলেজের মাস্টার্সের ছাত্র।জানা গেছে, সারিয়াকান্দিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মজনু মণ্ডল তার কর্মীদের পিকনিক করার জন্য ২০ হাজার ... Read More »

‘আরে বাবা আইএস কোথায়’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, কয়েকজন মানুষকে খুন করে আইএসের নাম প্রচারের মাধ্যমে মহল বিশেষ বাংলাদেশিদের ওপর কলঙ্ক লেপনের চেষ্টা করছে। তাদের এ ষড়যন্ত্র কখনোই সফল হবে না। আরে বাবা বাংলাদেশে আইএস কোথায়? বাংলাদেশে কোথা থেকে আইএস আসবে?  আইএস নেই। আছে কিছু স্থানীয় উগ্র জঙ্গি। আর এই সুযোগ নিয়েই কিছু একটা হলেই বাংলাদেশে আইএস আছে বলে প্রচারের প্রয়াস চলে।বৃহস্পতিবার ফার্মগেটস্থ কৃষিবীদ ... Read More »

নির্যাতনকারী পুলিশের সঙ্গেই কিশোরীর বিয়ে

দিনাজপুরে নানা নাটকীয়তার পর অবশেষে নির্যাতনকারী পুলিশ সদস্য ওয়্যারলেস অপারেটর গোলাম মোস্তফার সঙ্গে নির্যাতিত কিশোরী তামান্না আকতারের (১৬) বিয়ে সম্পন্ন হয়েছে। বুধবার গভীর রাতে কোতয়ালী থানায় এ বিয়ে সম্পন্ন হয়। এ সময় পুলিশ ও তামান্নার পরিবারের লোকজন থানায় উপস্থিত ছিলেন।জানা গেছে, প্রায় এক বছর ধরে মোস্তফা কামাল বিভিন্ন সময়ে প্রেম প্রস্তাব করে বিরক্ত করতো তামান্নাকে। বিয়ে করতে রাজি না হওয়ায় ... Read More »

১৪ ‘চাপাতি’ হামলায় তিন বছরে নিহত ১৪

তিন বছরে চাপাতি দিয়ে ১৪টি হামলার ঘটনা ঘটেছে। এতে মারা গেছেন ১৪ জন। ময়নাতদন্ত প্রতিবেদন ও চিকিৎসকদের পর্যবেক্ষণ থেকে দেখা গেছে, এই হামলাগুলোর ধরনও ছিল একই রকম। হামলার পর একজন ছাড়া সব হত্যাকারী নির্বিঘ্নে পালিয়ে যেতে সক্ষম হয়। কেবল তেজগাঁওয়ে ওয়াশিকুর রহমানকে হত্যার পর এক হত্যাকারীকে ধরে ফেলেন লাবণ্য হিজড়া। এ ছাড়া আর কাউকে ঘটনাস্থল থেকে আটক করা যায়নি।১৪টি ঘটনার ... Read More »

সিম নিবন্ধনে সময় বাড়বে কি না সিদ্ধান্ত ৩০ এপ্রিল

আঙুলের ছাপ (বায়োমেট্রিক) পদ্ধতিতে চলমান সিম নিবন্ধন কার্যক্রমের সময় বাড়ানো হবে কি না, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ৩০ এপ্রিল জানানো হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।তারানা হালিম বলেন, ‘৩০ এপ্রিল পর্যন্ত সিম নিবন্ধনের অগ্রগতি পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’ এ জন্য আরও দুই দিন অপেক্ষা ... Read More »

১৬৪৩০ নম্বরে ডায়াল করলে আইনি সহায়তা পাবেন দেশের সব নাগরিক।

দুস্থদের আইনি সহায়তা দিতে জাতীয় হেল্প-লাইন কলসেন্টারের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ সেবামূলক কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ১৬৪৩০ নম্বরে ডায়াল করলে আইনি সহায়তা পাবেন দেশের সব নাগরিক। অনুষ্ঠানে সরকারপ্রধান বলেন, দুস্থদের বিনা খরচে এ সেবা দেওয়া হবে। এ ছাড়া তাদের বিনামূল্যে আইনি সেবা দিতে সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি। মানুষ যাতে সুষ্ঠু বিচার পায়, সে ... Read More »

১ মে জনসমাগম ঘটাবে বিএনপি- মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, আজ দেশের সকল মানুষ নির্যাতিত-নিপীড়িত। শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার, ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হচ্ছেন।  হত্যা-গুম-নির্যাতন এমন এক পর্য়ায়ে পৌঁছেছে যে, মানুষের কোনো অধিকার নেই। মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে জনসভাকে শ্রমিক দলের সমাবেশ ভাবলে চলবে না। ভাবতে হবে- এটি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা। সুতরাং দেশনেত্রীর জনসভায় যত লোক হয়েছে, আমাদের ... Read More »

Scroll To Top