Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: April 23, 2016

২৪শে এপ্রিল দশম সংসদ অধিবেশন

২৪শে এপ্রিল জাতীয় দশম সংসদ অধিবেশন শুরু হচ্ছে। বুধবার (৩০ মার্চ) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অধিবেশন আহ্বান করেন বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।রাষ্ট্রপতি সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফার ক্ষমতাবলে অধিবেশন আহ্বান করেন।রোববার (২৪ এপ্রিল) বিকেল ৫টায় চলতি বছরের দ্বিতীয় এই অধিবেশন শুরুর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও সময় ... Read More »

ইউপি নির্বাচন ‘গণতান্ত্রিক উপায়ে হচ্ছে না ’-এরশাদ

ইউনিয়ন পরিষদ নির্বাচন গণতান্ত্রিক উপায়ে হচ্ছে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে এ কথা বলেন তিনি। এ সময় তিনি আরো বলেন, দেশে বর্তমানে যে লুটপাট চলছে, এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।এরশাদ বলেন, ‘আওয়ামী লীগের নেতৃত্ব আজ শঙ্কিত। নির্বাচন হচ্ছে, গুণ্ডা বাড়ছে। সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। ইউপি ... Read More »

রিজার্ভ হ্যাকিংয়ের পেছনে ৮০০ টাকার রাউটার!

বাংলাদেশ ব্যাংক তাদের নেটওয়ার্কিং ও নিরাপত্তা ব্যবস্থা স্থাপনে কার্পণ্য করেছিল। এ কারণে হ্যাকাররা রিজার্ভ চুরি করতে সক্ষম হয়েছে।বাংলাদেশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক ট্রেইনিং ইনস্টিটিউটের প্রধান মোহাম্মাদ শাহ আলম এ তথ্য জানিয়েছেন বলে বার্তা সংস্থা রয়টার্সের শুক্রবারের এক খবরে বলা হয়।প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকটির বৈশ্বিক আর্থিক নেটওয়ার্ক ব্যবস্থা স্থাপনে মাত্র ১০ ডলার বা ৮০০ টাকা দামের রাউটার ব্যবহার করা ... Read More »

জয়ের আড়াই হাজার কোটি টাকার উৎস কী : বিএনপি

সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাসের ওপর ভিত্তি করে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আজ শনিবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যা পরিকল্পনার অভিযোগ মার্কিন আদালতে ভিত্তিহীন প্রমাণিত হয়েছে।মির্জা ফখরুল বলেন, ‘আদালতে পেশকৃত মার্কিন ... Read More »

হাসপাতালে অপর্ণা!

মুখজুড়ে ব্যান্ডেজ- চোখ, নাক, ঠোঁট কোনোরকম দেখা যাচ্ছে। এ অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি অভিনেত্রী অপর্ণা ঘোষ। কি আঁতকে উঠলেন? দুশ্চিন্তার কারণ নেই, এটি আসলে একটি নাটকের দৃশ্য। নাটকটির নাম ‘তুমি মানে তোমার চলে যাওয়া’।নাটকের গল্পে দেখা যাবে- একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে শুভ্র। প্রতিষ্ঠানের মালিক একদিন অফিসে নিয়ে আসে তার লন্ডন ফেরত ভাগ্নি সুজানাকে। প্রথম দেখাতেই সুজানার প্রেমে পড়ে যায় ... Read More »

প্রোগ্রামিংয়ে দক্ষতার অভাব, কাজ পাচ্ছেন না দেশীয় ফ্রিল্যান্সাররা

অনলাইনের মাধ্যমে বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের হয়ে ডাটা এন্ট্রি ও এসইও সহ বিভিন্ন কাজ করে থাকেন দেশীয় ফ্রিল্যান্সার বা মুক্তপেশাজীবীরা। কিন্তু দক্ষতার অভাবে প্রোগ্রামিংয়ের কাজ করতে পারছেন না তারা। এছাড়া পাওনা আদায়ের ক্ষেত্রেও জটিলতার শিকার হতে হচ্ছে তাদের।বিশ্লেষকরা বলছেন, বিপুল সম্ভাবনাময় এ খাতকে যথাযথ গুরুত্ব দিয়ে এক্ষেত্রে বিরাজমান সকল সমস্যার দ্রুত সমাধান জরুরি। দক্ষ প্রোগ্রামার গড়ে তোলার পাশাপাশি পেমেন্ট সমস্যা সমাধানে পদক্ষেপ নেয়া ... Read More »

আইফোন আনলক করলো এফবিআই অ্যাপেলের সহায়তা ছাড়াই

মার্কিন প্রতিষ্ঠান অ্যাপেলের সহায়তা ছাড়াই যুক্তরাষ্ট্রের স্যান বার্নারদিনো হামলায় জড়িত বন্দুকধারীর আইফোন আনলক করতে সক্ষম হয়েছে এফবিআই। একই সঙ্গে, এই কাজে সহায়তা করতে অ্যাপেলকে দেয়া আদালতের নির্দেশও তুলে নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির আইন মন্ত্রণালয়।গত ডিসেম্বরে স্যান বার্নারদিনোয় বন্দুক হামলা চালিয়ে ১৪ জনকে হত্যা করে দুই জঙ্গি রিজওয়ান ও তার স্ত্রী তাশফিন মালিক। যদিও, সেসময় পুলিশের পাল্টা গুলিতে নিহত হয় ... Read More »

ইকুয়েডরে আবারও ৬ মাত্রার ভূমিকম্প

গত শনিবার ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে ইকুয়েডরের অন্তত ৩শ’ কোটি ডলারের ক্ষতি হয়, যা কাটিয়ে উঠতে সাময়িক কর বাড়ানোর কথা জানান দেশটির প্রেসিডেন্ট। Read More »

রাতে কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি মুস্তাফিজের সানরাইজার্স

ঘরের মাঠ রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হবে মুস্তাফিজের সানরাইজার্স হায়দ্রাবাদ। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায় মুখোমুখি হবে দুই দল। চার ম্যাচে দুই জয় পেয়ে পয়েন্ট টেবিলে চারে মুস্তাফিজের সানরাইজার্স হায়দ্রাবাদ। শেষ দুই ম্যাচে জয় পেয়ে ফুরফুরে হায়দ্রাবাদ। বল হাতে মুস্তাফিজ আর ব্যাট হাতে ফর্মে রয়েছেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার।চলতি আইপিএলে সবচেয়ে ইকোনোমি বোলার কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজ। ... Read More »

যৌনকর্মে অস্বীকৃতি জানানোয় ২৫০ নারীকে হত্যা করল আইএস

বিশ্বের ৭০টিরও বেশি দেশের নাগরিকরা ইরাক-সিরিয়া ভিত্তিক জঙ্গি সংগঠন আইএসে যোগ দিয়েছে বলে জানিয়েছে একটি মার্কিন গবেষণা প্রতিষ্ঠান। এদিকে ইরাক ও সিরিয়ায় বিমান হামলা চালিয়ে জঙ্গিগোষ্ঠীটির ৫০ কোটি মার্কিন ডলার ধ্বংস করে দেয়ার দাবি করেছে মার্কিন কর্মকর্তারা। এরই মধ্যে কুর্দি কর্মকর্তারা জানিয়েছেন, ইরাকের মসুলে যৌনকর্মে অংশ নিতে অস্বীকৃতি জানানোয় ২৫০ নারীকে প্রকাশ্যে হত্যা করেছে আইএস।ইরাকের মসুলের দক্ষিণাঞ্চলীয় হাজ আলি এলাকায় ... Read More »

Scroll To Top