Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: April 18, 2016

ঋতুস্রাবের সমস্যা সমাধানের ঘরোয়া পদ্ধতি।

ঋতুস্রাবের ব্যথা কমবেশি সবারই হয়। ঋতুস্রাবের সময় পেট ব্যথা, শরীরে ব্যথা, অস্বস্তি—এগুলো খুব প্রচলিত সমস্যা। তবে কিছু বিষয় মেনে চললে এগুলো অনেকটাই প্রতিরোধ করা যায়। স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি জানিয়েছে ঋতুস্রাবের সমস্যা সমাধানের কিছু ঘরোয়া পদ্ধতি। উষ্ণ পরশ হট ওয়াটার ব্যাগে গরম পানি ভরে সেটার পরশ নিলে অনেকটা আরাম পাওয়া যায়। ব্যথা অনেকটা কমে এবং পেশি শিথিল হয়। ... Read More »

প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘অত্যন্ত ইতিবাচক’ ও ‘প্রশংসনীয়’ বলে উল্লেখ করেছেনঃ শাহ আহমদ শফী

ধর্মের বিরুদ্ধে অবস্থান নিয়ে যারা নোংরামি ছড়ায়, এটাকে চরিত্রের দোষ ও বিকৃত মানসিকতা বলে কঠোর সমালোচনা ও হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘অত্যন্ত ইতিবাচক’ ও ‘প্রশংসনীয়’ বলে উল্লেখ করেছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। পহেলা বৈশাখে শেখ হাসিনার বক্তব্যের পরিপ্রেক্ষিতে আল্লামা শফী বলেন, ‘প্রধামন্ত্রীর এই বক্তব্যে ধর্মবিদ্বেষী ব্লগারদের বিরুদ্ধে কঠোর আইন পাস করার হেফাজতের দাবির যৌক্তিকতা প্রমাণিত হয়েছে।’ রবিবার ... Read More »

ইমরান এইচ সরকার আরেকটা মিথ্যাবাদী এবং সুবিধাবাদী : জয়

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে ফেসবুক থেকে আনফ্রেন্ড করার আহ্বান জানিয়েছেন সজীব ওয়াজেদ জয়। সিনিয়র সাংবাদিক ও উপস্থাপক শফিক রেহমান গ্রেপ্তার হওয়ার ঘটনায় নিন্দা জানিয়ে ইমরান ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার পর এ আহ্বান জানালেন জয়। সজীব ওয়াজেদ জয় তার ফেসবুক পোস্টে লিখেছেন, আমি আমার সকল বন্ধু এবং ভক্তদের কাছে আহ্বান জানাচ্ছি, যারা তাকে (ইমরান এইচ সরকার) অনুসরণ করেন তারা ... Read More »

বিমানে নিজের আসন বদলানোর অনুরোধ করায় মুসলিম মহিলাকে নামিয়ে দিল বিমান

পাশের যাত্রীকে নিয়ে অস্বস্তি হওয়ায় বিমানে নিজের আসন বদলানোর অনুরোধ করেছিলেন মাত্র। তাই বলে বিমান থেকেই নেমে যেতে হবে তাকে, ভাবতে পারেননি হাকিমা আবদুল্লে। মেরিল্যান্ডের বাসিন্দা হাকিমা। গত বুধবার সাউথওয়েস্ট এয়ারলাইন্সের বিমানে শিকাগো থেকে সিয়াটল যাওয়ার কথা ছিল তার। হাকিমা জানান, ওই দিন সব স্বাভাবিকই ছিল। নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে বিমানেও ওঠেন তিনি। তবে পাশের আসনে বসা ব্যক্তির আচরণে তার অস্বস্তি ... Read More »

সাইবার আইনের খসড়া : সন্দেহ হলেই গ্রেফতার

সন্দেহ হলেই গ্রেফতারের বিধান রেখে সাইবার নিরাপত্তা আইনের খসড়া চূড়ান্ত করা হচ্ছে। বিদেশী নাগরিকদের কেউ সাইবার অপরাধ করলে তাকেও এ আইনের আওতায় সাজা দেয়া যাবে। এতে জামিন অযোগ্য ৮টি ধারা রাখা হয়েছে। এ আইন প্রয়োগের সঙ্গে জড়িতদের দেয়া হয়েছে দায়মুক্তি। তথ্যপ্রযুক্তির অপব্যবহার রোধ ও সাইবার অপরাধীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনতেই নতুন আইন প্রণয়ন করতে যাচ্ছে সরকার। এর আওতায় জাতীয় ... Read More »

ইকুয়েডরে ভূকম্পনে নিহতের সংখ্যা বেড়ে ২৭২

দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরে রোববারের শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়েই চলেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ভূমিকম্পে নিহতের সংখ্যা ২৭২ জন।এ ছাড়া আহতের সংখ্যা দুই হাজার ৫০০-এর বেশি বলে জানিয়েছে বিবিসি অনলাইন।এএফপি জানায়, ইকুয়েডরের সমুদ্র-তীরবর্তী অঞ্চলে স্থানীয় সময় শনিবার রাত ১১টা ৫৮ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়। এর মাত্রা ছিল ৭ দশমিক ৮। ভূমিকম্পবিষয়ক যুক্তরাষ্ট্রের সংস্থা ইউএসজিএস জানিয়েছে, ইকুয়েডরে ভূমিকম্পের কেন্দ্রের গভীরতা ... Read More »

জাপানে ফের বড় ভূমিকম্পের আশঙ্কা

শক্তিশালী দুই ভূমিকম্পের পর জাপানে ফের বড় ভূমিকম্পের আশঙ্কা দেখা দিয়েছে। এ কারণে প্রায় আড়াই লাখ মানুষকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। জাপানের জরুরি বিভাগ এ তথ্য জানিয়েছে।বিবিসি জানিয়েছে, সামনের দিনগুলোতেও শক্তিশালী ভূমিকম্পের আশঙ্কা আছে। গত দুই ভূমিকম্পে আহতদের চিকিৎসা এবং ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকাজ চলছে। তবে পাহাড় ধসের কারণে উদ্ধারকাজ কিছুটা ব্যাহত হয়েছে।জাপান রেড ক্রস সোসাইটির উপদেষ্টা নাওকি কোকোআওয়াই ... Read More »

রাজধানীর নন্দীপাড়ায় ১১ বছর বয়সী এক মেয়েশিশু ধর্ষণ, গ্রেপ্তার ১

রাজধানীর খিলগাঁওয়ের পশ্চিম নন্দীপাড়ায় ১১ বছর বয়সী এক মেয়েশিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।ভুক্তভোগী শিশুটির পরিবারের ভাষ্য, গতকাল রোববার দুপুরের দিকে পশ্চিম নন্দীপাড়ায় এ ঘটনা ঘটে।শিশুটিকে গতকাল রাত সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। তাকে হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।শিশুটির বাবা রিকশাচালক। তাঁর ভাষ্য, তিনি ... Read More »

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফ গুলিতে মনসের আলী বাংলাদেশি নিহত

কুড়িগ্রামের রৌমারী সীমান্তের মোল্লার চরে ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মনসের আলী (৪০) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল রোববার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।মনসের আলীর বাড়ি রৌমারীর বামনের চর পশ্চিমপাড়া গ্রামে।রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজিদুল ইসলামের ভাষ্য, মনসের গরু পাচারকারী ছিলেন। বিএসএফের গুলিতে তিনি নিহত হন। আজ রোববার ভোরে লাশ উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালের মর্গে পাঠানো ... Read More »

Scroll To Top