Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 25, 2015

চোরাচালান ঠেকাতে ৩ লাখ ২২ হাজার বার অভিযান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, চোরাচালানকারীদের ধরতে চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত ৩ লাখ ২২ হাজার বার অভিযান পরিচালনা করা হয়েছে। আজ বুধবার সচিবালয়ে জাতীয় চোরাচালান প্রতিরোধ কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এই তথ্য জানান। আসাদুজ্জামান খান কামাল বলেন, এই ছয় মাসে ১৩ হাজার ৫০০ ব্যক্তিকে আটক করা হয়েছে। আর মামলা হয়েছে ৭২ হাজার। তিনি বলেন, চোরাচালানের কারণে ... Read More »

মানিকগঞ্জে চলন্ত বাসে জমজ সন্তান প্রসব

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের অদূরে চলন্ত বাসে শাহেদা (৩৫) নামে এক নারী জমজ কন্যা সন্তান প্রসব করেছেন। ফটফুটে ওই জমজ সন্তানসহ মা শাহেদা ভালো আছেন বলে জানিয়েছেন শাহেদার ভাই এনামুল হাসান। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এদিকে নবজাতকদ্বয় ও মাকে সুস্থ্যতার জন্য নেয়া হয়েছে উথলীস্থ শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে। এনিয়ে শাহেদা চার সন্তানের জননী হলেন।শাহেদা ... Read More »

মেয়র প্রার্থী মনোনয়নে আ’লীগের সভা বৃহস্পতিবার

আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মনোনয়ন পদ্ধতি নির্ধারণে বৃহস্পতিবার বৈঠকে বসছে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সংসদীয় বোর্ড। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৬টায় গণভবনে এ জরুরি সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।দলীয় ... Read More »

রাতে শীর্ষ নেতাদের সঙ্গে খালেদার বৈঠক

দলের স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতাদেরকে নিয়ে বৈঠকে বসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার রাত ৯টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, বৈঠকে দলের স্থায় কমিটির সদস্যরা ছাড়াও দলের বিভিন্ন পর্যায়ের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।এদিকে দলের একটি সূত্র জানায়, বৈঠকে স্থানীয় সরকার পৌরসভা নির্বাচনে ... Read More »

‘এসডিজি অর্জনে ৬০ হাজার কোটি ডলার বিনিয়োগের প্রয়োজন’

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-এসডিজি অর্জনে বেসরকারি খাতে বাংলাদেশের প্রায় ৬০ হাজার কোটি ডলার বিনিয়োগের প্রয়োজন বলে জানিয়েছেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি- ডিসিসিআই এর সভাপতি হোসেন খালেদ। মঙ্গলবার সকালে রাজধানীর মতিঝিলে ডিসিসিআই ভবনে আয়োজিত ‘বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন। পাশাপাশি বিনিয়োগ বাড়াতে বেসরকারি খাতের সাথে সরকারের সমন্বয় করে দীর্ঘমেয়াদী কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বানও জানান তিনি। ... Read More »

‘প্রযুক্তি ব্যবহারে এগিয়ে বাংলাদেশের মানুষ’

প্রযুক্তি ব্যবহারে উন্নত অনেক দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশের মানুষ। দুপুরে গণভবন থেকে লালমনিরহাটের দহগ্রাম-অঙ্গরপোতায় থ্রিজি নেটওয়ার্কের উদ্বোধন অনুষ্ঠানে এ মন্তব্য করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, সরকার সারা দেশে সব পোস্ট অফিসকে ডিজিটাল সেন্টারে রুপান্তর করেছে। যা সাধারণ মানুষকে ডিজিটাল সেবার দোড়গোড়ায় পৌছে দিয়েছে। এ সময়, বিলুপ্ত ছিটমহলবাসির উন্নয়নে, বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন, প্রধানমন্ত্রী। কৃষিতে উৎপাদন বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে, ... Read More »

নিজামীর আপিল শুনানি শেষ : যুক্তিতর্ক ৩০ নভেম্বর

মানবতাবিরোধী অপরাধে ট্রাইব্যুনালের দেয়া ফাঁসির রায়ের বিরুদ্ধে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজমীর আপিল শুনানি শেষ হয়েছে। ৬ কার্যদিবসে এ শুনানি শেষ হয়।বুধবার আপিল শুনানি শেষে নিজামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ৩০ নভেম্বর এবং ১ ও ২ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।এ ছাড়া ৭ ডিসেম্বর রাষ্ট্রপক্ষ ও ৮ ডিসেম্বর পাল্টা যুক্তি উপস্থাপনের দিন ধার্য করা হয়েছে।প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) ... Read More »

আমির খানকে পাকিস্তানে যেতে বলল শিব সেনা

ভারতে ধর্ম নিয়ে চলমান অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করে বলিউড কিং শাহরুখের পর এবার বিতর্কে জড়িয়ে পড়েছেন আরেক সুপারস্টার আমির খান। গত সোমবার এক অনুষ্ঠানে আমির খান জানিয়েছিলেন, তার স্ত্রী তাকে অন্য দেশে যাবার জন্য মত দিয়েছেন।আমির জানান, তার স্ত্রী প্রযোজক কীরণ রাও ভারতের চলমান অসহিষ্ণুতায় তার সন্তানদের নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন। এই মুহূর্তে তাদের অন্য দেশে যাওয়া দরকার কি না?আমির খান ... Read More »

রোমার জালে বার্সার ৬ গোল

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজের দারুণ নৈপুণ্যে ইতালিয়ান ক্লাব রোমার বিপক্ষে বড় জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। মঙ্গলবার রাতে ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে ইতালিয়ান ক্লাবকে ৬-১ গোলে হারিয়েছে এনরিকের শিষ্যরা। বার্সার হয়ে জোড়া গোল করেন মেসি ও সুয়ারেজ। এছাড়া জেরার্ড পিকে ও আদ্রিয়ানো কোরেয়া করেন একটি করে গোল।খেলার ১৫ মিনিটেই সুয়ারেজের ... Read More »

রাতে শীর্ষ নেতাদের সঙ্গে খালেদার বৈঠক

দলের স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতাদেরকে নিয়ে বৈঠকে বসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার রাত ৯টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, বৈঠকে দলের স্থায় কমিটির সদস্যরা ছাড়াও দলের বিভিন্ন পর্যায়ের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।এদিকে দলের একটি সূত্র জানায়, বৈঠকে স্থানীয় সরকার পৌরসভা নির্বাচনে ... Read More »

Scroll To Top