Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 24, 2015

কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল অটোরিকশার ৫ যাত্রীর

কুমিল্লার লাকসামে ট্রাকচাপায় এক কলেজ ছাত্রীসহ অটোরিকশার ৫ যাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় শহরের বাইপাসস্থ ফতেপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে সাড়ে ৭টায় আঞ্চলিক মহাসড়কের লাকসাম শহরের বাইপাসস্থ ফতেপুর এলাকায় ঢাকা থেকে নোয়াখালীগামী একটি আন্তঃজেলা ট্রাক (ঢাকা-মেট্ট্রো-ট-১৮-০৮৮২) বেপরোয়া গতিতে এসে লাকসামগামী একটি সিএনজি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ৩ জন এবং পরবর্তীতে হাসপাতালে নিলে অপর ২ জন ... Read More »

মির্জা ফখরুলের তিন মাসের জামিন

নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের তিন মাসের জামিন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার সকালে হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি খসরুজ্জমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ  এ জামিন আদেশ দেন।ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন বলেন, ফখরুলের জামিন সংক্রান্ত জারি করা রুলের শুনানি শেষে হয়েছে গত ১১ নভেম্বর। মামলার আদেশ ঘোষণার জন্য দিন নির্ধারণ করা হয় ১৬ নভেম্বর। পরে ... Read More »

রংপুরের ‘নিখোঁজ’ বিএনপি নেতা লালমনিরহাটে ‘আটক’

‘নিখোঁজ’ রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনকে লালমনিরহাট থেকে ‘আটক’ করেছে র‌্যাব।মঙ্গলবার ভোরে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর এলাকায় থেকে তাকে আটক করা হয়েছে বলে দাবি করে র‌্যাব।র‌্যাব- ১৩ জানায়, একটি পোশাকধারী টহল দল তাকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে লালমনিরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে।এদিকে মোজাফফর হোসেনের পরিবার দাবি করে আসছিলেন, গত ১৯ নভেম্বর রাতে তাকে আইনশৃঙ্খরা বাহিনীর পরিচয়ে তুলে ... Read More »

জাপান দূতাবাসের অনুরোধে সংবাদ সম্মেলন বাতিল

রাজধানীর উত্তরায় জাপানি নারী খুনের ঘটনায় সংবাদ সম্মেলন ডেকে বাতিল করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।জাপান দূতাবাসের অনুরোধের প্রেক্ষিতে মঙ্গলবার বেলা ১১টায় এ সংবাদ সম্মেলন বাতিল করা হয়।ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।এর আগে রাজধানীর উত্তরা থেকে নিখোঁজ জাপানি নাগরিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ৮জনকে আটক করেছে। ওই নারীর নাম জিরোয়ি মিয়োচো ... Read More »

‘গণপিটুনিতে’ আহত আরেক শিবির কর্মীর মৃত্যু

যশোরে ‌’গণপিটুনিতে’ আহত  কামরুল হাসান (২২) নামের আরও এক শিবির কর্মীর মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত গভীর রাতে গুরুতর আহত এই শিবির কর্মীকে ঢাকায় নেয়ার পথে মারা যান তিনি। কামরুল সরকারি এমএম কলেজের সম্মান তৃতীয় বর্ষের ছাত্র ও বাঘারপাড়া উপজেলার ছোট খুদরা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।এর আগে সোমবার সন্ধ্যায় হাবিবুল্লাহ (২২) নামের এক শিবির কর্মী ‘গণপিটুনিতে’ নিহত হন। নিহত হাবিবুল্লাহ যশোরের ... Read More »

পুলিশ কনস্টেবলের স্ত্রী-সন্তানের রহস্যজনক মৃত্যু

গাইবান্ধার সুন্দরগঞ্জ থানায় কর্মরত পুলিশের কনস্টেবল পরিমল চন্দ্র রায়ের স্ত্রী-সন্তানের রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোরে সুন্দরগঞ্জ পৌর শহরের ৩ নং ওয়ার্ডের বামনজল এলাকার একটি ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। পুলিশ সকাল ৯টার দিকে বাসার রান্না ঘর থেকে স্ত্রী কৃষ্ণা রাণীর (২৫) ঝুলন্ত লাশ ও বেডরুম থেকে  শিশু কন্যা অর্পিতা রাণীর (২০ মাস) মরদেহ উদ্ধার করেছে।কনস্টেবল পরিমল চন্দ্রের বাড়ি ঠাকুরগাঁও জেলার ... Read More »

সুদের হার কমানোর ওপর গুরুত্বারোপ করে ব্যাংকিং মেলা শুরু

সুদের হার কমানোর ওপর গুরুত্বারোপ করে ‘একটি ব্যাংকিং জাতি গড়ার প্রত্যয়ে’ শ্লোগান নিয়ে দেশে প্রথমবারের মতো ব্যাংকিং মেলা শুরু করেছে বাংলাদেশ ব্যাংক।রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে মঙ্গলবার সকালে পাঁচ দিনব্যপী এ মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। মেলার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংক ডেপুটি গভর্নর এফ কে সুর চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন- অর্থ মন্ত্রণালয়ের ব্যংক ও ... Read More »

তাজরীন ট্রাজেডির ৩ বছর আজ

আজ ২৪ নভেম্বর। ২০১২ সালের এই দিনে আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১২ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এই ট্রাজেডিকে হৃদয় থেকে ভুলতে পারেনি অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের পরিবার। নিহতদের পরিবার ভোগ করছে স্বজন হারানোর বেদনা। পঙ্গু সদস্যদের নিয়ে নিদারুণ কষ্টে আছে তাদের পরিবার। এদিকে তাজরীন ট্রাজেডির তিন বছর পূর্তি উপলক্ষে সোমবার সকালে নিহত শ্রমিকদের স্বজন ... Read More »

সাকা-মুজাহিদের ফাঁসি কার্যকরে তুরস্কের উদ্বেগ

বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করায় উদ্বেগ প্রকাশ করেছে তুরস্ক। সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ উদ্বেগের কথা জানানো হয়।বিবৃতিতে বলা হয়, আমাদের উদ্বেগের কারণ এ জন্য যে, দুজনকেই সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। মৃত্যুদণ্ড বিলোপকারী একটি দেশ হিসেবে তুরস্ক মনে করে- এই পদ্ধতিতে অতীতের ক্ষত নিরসন করা সম্ভব নয়। ... Read More »

২৩৬ পৌরসভায় ভোট ৩০ ডিসেম্বর

সারা দেশে ২৩৬টি পৌরসভায় ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন। এতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩ ডিসেম্বর রাখা হচ্ছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর রাখা হয়েছে। সোমবার রাতে নির্বাচন কমিশনারদের সভায় পৌরসভা নির্বাচনের এ তফসিল চূড়ান্ত করা হয়। আজ নির্বাচন কমিশন পৌর নির্বাচনের এ তফসিল ... Read More »

Scroll To Top