Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 23, 2015

স্মার্ট কার্ড তৈরীর প্রকল্প নিয়ে ব্যাপক অনিয়ম

স্মার্ট কার্ড দেয়ার আগেই প্রকল্পের অর্থ নিয়ে নয়-ছয় শুরু করেছে নির্বাচন কমিশন। কোটি টাকা অনিয়মের অভিযোগ উঠেছে ২০১৩-১৪ সালের অডিট রিপোর্টে। প্রায় সোয়া কোটি টাকার রাজস্ব ফাঁকি আর ঠিকাদারকে চুক্তি মূল্যের শতভাগ আগাম দেয়ার মতো গুরুতর আপত্তি তোলা হয়েছে ওই রিপোর্টে। বিশ্ব ব্যাংকের সাহায্যপুষ্ট এই প্রকল্পের আওতায় ৯ কোটি ভোটারকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেয়ার কথা রয়েছে। নির্বাচন কমিশনের অন্যতম প্রধান ... Read More »

ঢাবি ছাত্রী নির্যাতন মামলা : আপিল বিভাগেও হাইকোর্টের আদেশ বহাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নুসরাত জাহান তুষ্টিকে নির্যাতনের ঘটনায় তার স্বামী মেজর নাজির উদ্দিনের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন। এর ফলে ... Read More »

নাশকতার মামলায় ফখরুলদের অভিযোগের শুনানি ২৩ ডিসেম্বর

শাহজাহানপুর থানার নাশকতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। আসামিপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমান সোমবার নতুন এ দিন ধার্য করেন। এ দিন মামলার অভিযোগ গঠন শুনানির নির্ধারিত দিন ছিল। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ... Read More »

হরতালে বাংলাদেশে বিদেশী নাগরিকদের ভ্রমণ সতর্কতা

জামায়াত ইসলামী সোমবারের সকাল-সন্ধ্যা হরতালে বাংলাদেশে চলাচলের ব্যাপারে নিজ দেশের নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।বাংলাদেশে বসবাসরত ব্রিটিশ নাগরিকদের প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে ওই দেশের বিদেশ এবং কমনওয়েলথ বিষয়ক মন্ত্রণালয়।যুক্তরাজ্যের বিদেশ ও কমনওয়েলথ বিষয়ক মন্ত্রণালয় দেশটির নাগরিকদের নিরাপত্তার বিষয় মাথায় রেখে রোববার বাংলাদেশ সময় গভীররাতে দেশটির ভ্রমণ বিষয়ক বার্তা হালনাগাদ করা হয়।বাংলাদেশে ... Read More »

খুলনা মহানগর বিএনপি’র সভাপতি কারাগারে

নাশকতার দুই মামলায় খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।মহানগর হাকিম মো. আমিনুল ইসলামের আদালত তাকে কারাগারে পাঠান।ওই দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় সোমবার বেলা ১১টায় তিনি আদালতে আত্মসমর্পণ করেন। পরে তিনি একটি মামলায় জামিন পেলেও অন্য মামলায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।২০১৩ সালের ২৬ নভেম্বর অবরোধ চলাকালে নগরীর ... Read More »

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। সোমবার ভোরে মহাসড়কের চান্দিনার পালকি সিনেমা হলের পাশে দুটি সিএনজি অটোরিক্সা ও ট্রাকের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।পুলিশ ও স্থানীয়রা জানায়, চালক অহিদ তার অটোরিকশায় গ্যাস নিতে পাম্পে যাওয়ার সময় বিপরীত দিক থেকে ছেড়ে আসা অপর একটি সিএনজি অটোরিকশার মুখোমুিখ সংঘর্ষ ঘটে। এ সময় বিপরীত দিক থেকে আসা মালবাহী একটি ট্রাক ... Read More »

সারা দেশে জামায়াতের হরতাল চলছে

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের প্রতিক্রিয়ায় সারা দেশে জামায়াতে ইসলামীর ডাকা হরতাল চলছে। আজ সোমবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত এ হরতাল চলবে। গত রোববার দলের কেন্দ্রীয় প্রচার বিভাগের সদস্য এম আলমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের ডাক দেয়া হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- হাসপাতাল, অ্যাম্বুলেন্স ও ফার্মেসি হরতালের আওতামুক্ত থাকবে।হরতালের ... Read More »

বিপিএলে বরিশাল ও সিলেটের প্রথম ম্যাচ আজ

বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) আজ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে বরিশাল বুলস ও সিলেট সুপার স্টার্স।দুপুর ২টায় প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংসের মুখোমুখি হবে সিলেট সুপার স্টার্স। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে বরিশাল বুলস। টি ২০ ক্রিকেটে সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইল এবারও বরিশাল বুলসের খেলোয়াড়। ইনজুরির দরুন প্রথম কয়েকটা ম্যাচে গেইলকে ছাড়াই মাঠে নামতে হবে বরিশালকে। শুরুতে গেইলকে ... Read More »

ওয়াশিংটনে আজ দ্বিতীয় টিকফা বৈঠক শুরু

বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিতীয় টিকফা বৈঠক আজ সোমবার ওয়াশিংটনে শুরু হচ্ছে। দুদিনব্যাপী বৈঠকে যোগ দিতে বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতুল্লাহ আল মামুনের নেতৃত্বে ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল যুক্তরাষ্ট্র সফরে গেছে। প্রতিনিধি দলে পররাষ্ট্র ও শ্রম সচিব অন্তর্ভুক্ত রয়েছেন।বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী বাণিজ্য প্রতিনিধি মাইকেল ডিলানি। ২০১৩ সালের ২৫ নভেম্বর বাংলাদেশ ... Read More »

শাহজাহানপুরে বাসায় ৩ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা

রাজধানীর শাহজাহানপুরের একটি বাসায় ঢুকে তিনজনকে কুপিয়েছে দুর্বৃত্তরা। সোমবার ভোরে ১৯৫ উত্তর শাহজাহানপুরের সাততলা ভবনের দোতলায় এ ঘটনা ঘটে।আহতরা হলেন- নাহিদুল ইসলাম (৩০), তার বোন রোজি আক্তার (২৭) ও পলি আক্তার (২৫)। এদের মধ্যে পলি আক্তারের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।এ ঘটনাকে ডাকাতদের হামলা বলে অভিযোগ করেছে আহতদের স্বজনরা।প্রত্যক্ষদর্শী প্রতিবেশী জাহেদ আলী জানান, সাততলা ভবনের দোতলায় নাহিদ তার মা আর ... Read More »

Scroll To Top