Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 21, 2015

কারাফটকসহ রাজধানীর নিরাপত্তা জোরদার

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরী  ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির দণ্ড কার্যকরের ক্ষণ ঘনিয়ে আসায় নিরাপত্তাও জোরদার করা হয়েছে।শনিবার বেলা সাড়ে ১০টার পর থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকসহ এর চারদিক ও আশে পাশের এলাকায় নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে বিপুল পরিমাণ আইনশৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতি।এদিকে চাঁনখারপুল ও নাজিমউদ্দিন রোডে যান ... Read More »

মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীনতাবিরোধীদের রুখতে হবে

মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীনতাবিরোধীদের রুখতে হবে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত রুখে দেয়ার জন্য মুক্তিযোদ্ধাসহ দেশের সব নাগরিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন।শনিবার সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনী বিভাগে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং নির্বাচিত সংখ্যক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গঠনে যার যার অবস্থান থেকে আত্মনিয়োগ ... Read More »

জননিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ফেসবুক বন্ধ থাকবে

ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, জননিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ফেসবুকসহ যে সব ইন্টারনেট অ্যাপস বন্ধ রয়েছে তা বন্ধ থাকবে।শনিবার রাজধানীর একটি হোটেলে টেলিকম রিপোটার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) আয়োজিত ‘মোবাইল ডিভাইস অ্যান্ড ইটস রোল ইন্টারন্যাশনাল সিকিউরিটি’ বিষয়ক এক গোলটেবিল সেমিনারে এ কথা বলেন তিনি।প্রতিমন্ত্রী বলেন, জনগণের নিরাপত্তার স্বার্থেই এসব সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখা হয়েছে। তারপরেও অনেকেই ... Read More »

আমির খেলবেন বলেই বিপিএলকে হাফিজের না!

বিপিএলে বাংলাদেশের পর সব থেকে বেশি যে দেশের খেলোয়াড় নেয়া হয় বা খেলে থাকেন সেই দেশের নাম পাকিস্তান। এবারের তৃতীয় আসরেও এর ব্যতিক্রম হয়নি। তবে সব থেকে বিস্ময়কর ব্যাপার হলো বাংলাদেশের এ প্রিমিয়ার লিগে খেলবেন না পাকিস্তানের অন্যতম ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ।চিটাগাং ভাইকিংসের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন হাফিজ। এর জন্য নাকি ১০ মিলিয়ন রুপি দেয়ারও প্রস্তাব করা হয়। তবে সেই প্রস্তাব ... Read More »

ঢাকার পথে খালেদা জিয়া

চিকিৎসার জন্য দীর্ঘ ৬৬ দিন লন্ডনে অবস্থান করার পর দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।শনিবার বাংলাদেশ সময় ভোররাত চারটার দিকে এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে লন্ডন থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন তিনি। আজ (শনিবার) বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জতিক বিমানবন্দরের অবতরণ করার কথা রয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।এদিকে দেশে ফেরার পর খালেদার নিরাপত্তা নিয়ে ... Read More »

কাশিমপুর থেকে ঢামেকে অসুস্থ বাবর

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে চিকিৎসার জন্য কাশিমপুর কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) আনা হয়েছে।শনিবার সকাল ৮টার দিকে কড়া নিরাপত্তায় অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হয় বলে জানান কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা।তিনি বলেন, সকালে হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন। এর পরপরই তাকে কড়া নিরাপত্তায় একটি অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য ঢামেকে নিয়ে যাওয়া ... Read More »

সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সশস্ত্র বাহিনী দিবসে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার সকালে শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।রাষ্ট্রপতি শিখা অনির্বাণে ফুল দিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল এসময় অভিবাদন জানায়। পরে রাষ্ট্রপতি শিখা অনির্বান চত্বরে রাখা পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।রাষ্ট্রপতির পর ... Read More »

পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের সিরিজ জয়

টেস্ট সিরিজ হারার পর ইংল্যান্ডের প্রয়োজন ছিল নিজেদের প্রমাণ করার। জস বাটলারের ৪৬ বলে সেঞ্চুরির সহায়তায় চার ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-১ এ জিতে তা প্রমাণ করল তারা। শুক্রবার দুবাইয়ে অনুষ্ঠিত চতুর্থ ও শেষ ওডিআইতে ইংল্যান্ড ৮৪ রানে হারিয়েছে পাকিস্তানকে। ৩৫৬ তাড়া করতে নামা পাকিস্তান ২৭১ রানে অলআউট হয় ৫৬ বল বাকি থাকতে। শোয়েব মালিকের ৩৪ বলে ৫২ ইনিংস সর্বোচ্চ রান। ... Read More »

কৃষককে কুপিয়ে হত্যা

নেত্রকোনার কেন্দুয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তৌফিকুল ইসলাম (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে।শনিবার সকাল ৭টার দিকে উপজেলার কাউরাট কোনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তৌফিকুল ইসলাম কাউরাট কোনাপাড়া গ্রামের আজহারুল ইসলামের ছেলে।এলাকাবাসী জানান, তৌফিকুল ইসলামের সঙ্গে একই গ্রামের আব্দুল্লাহর জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সকাল ৭টার দিকে তৌফিকুল ইসলাম বিরোধপূর্ণ জমিতে কাজ করতে গেলে আব্দুল্লাহ বাধা ... Read More »

প্যারিসের মতো হামলা নস্যাৎ করেছে ইরান

ইরানে প্যারিসের মতো সন্ত্রাসী হামলার চেষ্টা করেছে শত্রুরা কিন্তু দেশটির নিরাপত্তা বাহিনী তা বানচাল করে দিয়েছে। খবর আইআরআইবি।ইরানের ইসলামী গার্ড বাহিনী বা আইআরজিসি কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ আলী জাফরি  শুক্রবার  কোমে ইরানের স্বেচ্ছাসেবক বাহিনী বাসিজের মহড়ায় এ কথা জানান।মোহাম্মদ আলী জাফরি বলেন, শত্রুরা ইরানকে নিরাপত্তাহীন করে তোলার জন্য ব্যাপক চেষ্টা করেছে কিন্তু তাদের যে সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়া হয়েছে। ... Read More »

Scroll To Top