Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 19, 2015

শুল্কমুক্ত ডলার আমদানির জন্য বাংলাদেশ ব্যাংকের আবেদন

শুল্কমুক্ত ডলার আমদানির জন্য চিঠি দেয়ার দুই মাস পেরিয়ে গেলেও এখনো অনুমতি পায়নি বাংলাদেশ ব্যাংক। তবে স্বাভাবিকের চেয়ে কম হলেও ব্যাংকগুলোতে বিদ্যমান ক্যাশ ডলার দিয়ে গ্রাহকের চাহিদা মেটানো সম্ভব বলে মনে করছে কেন্দ্রীয় ব্যাংক। তাই ডলারের দাম আর বাড়ার কোন আশংকা নেই। পরিচালনার পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী, শুল্কমুক্ত ডলার আমদানির জন্য জাতীয় রাজস্ব বোর্ডের অনুমতি চেয়ে গত ১ অক্টোবর চিঠি দেয় ... Read More »

‘সাকা-মুজাহিদের রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় শিগগিরই’

মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের সাকা চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রিভিউ আবেদন খারিজের রায়ের কপি সংক্ষিপ্ত আকারে নয়, পূর্ণাঙ্গভাবে শিগগিরই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আপিল বিভাগ। বুধবার সকালে প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে এ কথা জানান। অ্যাটর্নি জেনারেল বলেন, সকালে আপিল বিভাগের কাছে সালাউদ্দিন কাদের সাকা ... Read More »

বিএনপি-জামায়াতের ১৫ জনসহ আটক ৫৩

দিনাজপুরে ইটালি নাগরিক ও সুইহারী ক্যাথলিক মিশনের চার্জ- এর ফাদার ডাঃ পিয়ারো পারলারীকে হত্যার চেষ্টার ঘটনায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫৩ জনকে আটক করেছে আইনশৃংখলা বাহিনী। গ্রেফতাদের মধ্যে বিএনপির ১১ জন ও জামায়াতের ৪ নেতাকর্মী রয়েছে।বুধবার সকাল সাড়ে ৮টার দিকে শহরের মির্জাপুরে বিআরটিসি বাস ডিপোর সামনে পিয়ারোর ওপর হামলার ঘটনার পর থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা ... Read More »

প্রধানমন্ত্রীর মাল্টা সফর বাতিল

মাল্টায় কমনওয়েলথভুক্ত রাষ্ট্রগুলোর প্রধানদের বৈঠকে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৫ থেকে ২৯ নভেম্বর মাল্টায় বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা।বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, অনিবার্য কারণে প্রধানমন্ত্রীর মাল্টা সফর বাতিল করা হয়েছে।মাল্টায় কমনওয়েলথভুক্ত রাষ্ট্রগুলোর প্রধানদের বৈঠক বিষয়ে তথ্য জানাতে এর আগে বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের ডেকেছিলেন।কিন্তু ... Read More »

ফখরুলসহ ৪৬ নেতার অভিযোগ গঠনের শুনানি ১৭ ডিসেম্বর

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ১৭ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর হাকিম আতাউল হক আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে এ দিন ধার্য করেন।এ মামলাটি হাইকোর্টের শুনানির অপেক্ষায় থাকায় এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলকে আদালতে হাজির না করায় আইনজীবী ... Read More »

সাকার সঙ্গে সাক্ষাতে পরিবার

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর সঙ্গে দেখা করতে কেন্দ্রীয় কারাগারে গেছেন তার পরিবার। বৃহস্পতিবার বেলা ১২টার পর ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাকার সঙ্গে সাক্ষাত করতে যান পরিবারের সদস্যরা।এর আগে কারা কর্তৃপক্ষের কাছে পরিবারের পক্ষ থেকে সাকার সঙ্গে সাক্ষাত চেয়ে আবেদন করেন পরিবার। আবেদনের পর ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করার অনুমতিও পান তারা।তবে সকাল ১১টায় সাকার ... Read More »

দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে

জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই হরতাল চলবে। দলটির সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদন্ডের রায় রিভিউতেও বহাল থাকায় এর প্রতিক্রিয়ায় দলটি এ হরতাল আহ্বান করে।হরতালে নাশকতা মোকাবিলায় রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় প্রস্তুত রয়েছে বিপুল পরিমাণ আইনশৃংখলা বাহিনী। বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা, সড়ক ও স্থাপনায় র‌্যাব-পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে ... Read More »

রাজধানীর ওয়ারীতে বিস্ফোরণে দগ্ধ আরেকজনের মৃত্যু

রাজধানীর ওয়ারীতে গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে দগ্ধ হোসনে আরা বেগমও (৪০) মারা গেছেন। বৃহস্পতিবার ভোররাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল জানিয়েছেন, বিস্ফোরণে হোসনে আরা বেগমের শরীরের ৪০ শতাংশ পুড়ে গিয়েছিল।এর আগে ওই বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হোসনে আরার স্বামী আলমগীর হোসেন (৫০) গত শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বার্ন ইউনিটে মারা ... Read More »

সাড়ে সাত ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চালু

ঘন কুয়াশার কারণে সাড়ে সাত ঘণ্টা বন্ধ থাকার পর দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের যোগাযোগের অন্যতম রুট পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।  বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে ঘন-কুয়াশার তীব্রতার কারণে এই রুটে বৃহস্পতিবার নয়টার পর ফেরি ও লঞ্চসহ সকল নৌ-যান চলাচল শুরু হয়েছে।  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন( বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ফেরি ঘাটের দায়িত্বে থাকা সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল যুগান্তরকে বন্ধ ফেরি ... Read More »

কাপাসিয়ায় গৃহকর্ত্রী খুন: আটক ৫

গাজীপুরের কাপাসিয়ায় দূর্বৃত্তদের দা’য়ের কোপে এক গৃহকর্ত্রী নিহত হয়েছেন। তার নাম রোজিনা আক্তার (৪৫)। তিনি স্থানীয় আমান উল্লাহ সিদ্দিকের স্ত্রী।কাপাসিয়ার চকবড়হর শেখ পাড়া এলাকায় বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। হামলায় আহত হয়েছেন একই পরিবারের গৃহকর্তা আমান উল্লাহ সিদ্দিক (৫৫) এবং তার ছেলে সুমন (২৩)। আহতদের গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।এ ঘটনায় জড়িত সন্দেহে কাপাসিয়া ... Read More »

Scroll To Top