Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 17, 2015

আলোকিত মানুষ ও মতামত

আলহাজ্ব মোহাম্মদ রহমান পিতা : মরহুম আলহাজ্ব আঃ করিম শিকদার মাতা : মরহুম আলহাজ্ব এলেম বরু স্থায়ী ঠিকানা : গ্রাম-দনি মিঠাখালী,উপজেলা-মঠবাড়িয়া,জেলা-পিরোজপুর বর্তমান ঠিকানা : গ্রাম-দনি মিঠাখালী,উপজেলা-মঠবাড়িয়া,ঙ্গেঙ্গ-পিরোজপুর শিাগত যোগ্যতা : বি.কম.(ঢাকা বিশ্ববিদ্যালয়)।ধর্ম:ইসলাম (সুন্নি) সাবেক মুক্তিযোদ্বা কমান্ডার,জেলা মুক্তিযোদ্বা সংসদ,পিরোজপুর (কার্যক্রম কাল ১৯৮২-১৯৮৪ সাল) ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ। রাজনৈতিক কারণে দীর্ঘদিন লন্ডনে বসবাস এবং সফল ব্যবসায়ী  হিসাবে পরিচিতি লাভ। ২০০৯ সালে ... Read More »

‘প্রবৃদ্ধি অর্জনে উন্নয়ন প্রক্রিয়াকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে’

৮ শতাংশ বা তারচেয়ে বেশি জিডিপি প্রবৃদ্ধি অর্জনে উন্নয়ন প্রক্রিয়াকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দু’দিনব্যাপী বাংলাদেশ উন্নয়ন ফোরামের সেমিনার শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। ফোরামে উন্নয়ন সহযোগীরা জ্বালানি ও অবকাঠামো খাতসহ মানব সম্পদ উন্নয়নে বাংলাদেশকে আরো উন্নতি করার পরামর্শ দিয়েছেন বলেও জানান অর্থমন্ত্রী। ... Read More »

বুদ্ধিজীবীদের ওপর জামায়াতের আক্রোশ শেষ হয়নি

বুদ্ধিজীবীদের হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সাজা যদি কমানো হয়, তাহলে জাতি হতাশ হবে এমন মন্তব্য করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, দেশের বৃদ্ধিজীবীদের ওপর জামায়াতে ইসলামীর যে আক্রোশ, তা আজো শেষ হয়নি। এজন্যই অধ্যাপক আনিসুজ্জামান, হাসান আজিজুল হককে হত্যার হুমকি দেয়া হয়। নিরাপত্তা চেয়ে তাদের আইনের আশ্রয় নিতে হয়।মঙ্গলবার জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ ... Read More »

ওলামালীগ নেতাসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন

সিলেটে বহুল আলোচিত শিশু আবু সাঈদকে অপহরণ ও হত্যা মামলায় ওলামালীগ নেতাসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। তারা হচ্ছেন নগরীর বিমানবন্দর থানার কনস্টেবল (সাময়িক বরখাস্তকৃত) এবাদুর রহমান পুতুল, র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদা, সিলেট জেলা ওলামীলীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম রাকিব ও প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম।মঙ্গলবার সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ তাদের ... Read More »

পোশাক কারখানা-সার্ভার সেন্টার পরিদর্শন ডাচ রানীর

নেদারল্যান্ডের রানী ম্যাক্সিমা জরিগুয়েতা সেরুতি টঙ্গীর গাজীপুরা ও দত্তপাড়া এলাকার দুটি পোশাক কারখানা পরিদর্শন করেছেন। এছাড়া তিনি গাজীপুরের শ্রীপুরের রাজাবাড়িতে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সার্ভার সেন্টার, ব্র্যাকের আওতাধীন এটুআই ও বিকাশ এজেন্ট অফিস পরিদর্শন করেছেন।র‌্যাব, ডিবি ও স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার কিছু পর রানী টঙ্গীর গাজীপুরা এলাকার ভিয়েলাটেক্স কারখানায় প্রবেশ করেন। এসময় কারখানা কর্তৃপক্ষ ... Read More »

মুজাহিদের রিভিউ শুনানির রায় কাল

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রিভিউ আবেদনের শুনানির রায় আগামীকাল বুধবার ঘোষণা করা হবে। মঙ্গলবার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ রিভিউ শুনানি শেষে এ দিন ধার্য করেন।আদলতে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, আইনজীবী এসএম শাহজাহান ও আইনজীবী শিশির মনির।অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ... Read More »

সন্ধ্যায় অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচে সন্ধ্যা সাড়ে ৫টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের ফুটবলাররা। দুপুর আড়াইটায় স্টেডিয়ামের গেট খোলা হবে। গত সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় গিয়ে খেলে এসেছে বাংলাদেশ। সেখানে স্বাগতিকদের কাছে ৫-০ গোলে পরাজিত হয় সফরকারী বাংলাদেশ। পরে নভেম্বরের ১৪ তারিখে বাংলাদেশে অ্যাওয়ে ম্যাচ খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে মাঝে বাংলাদেশে দুই বিদেশী নাগরিক হত্যার ঘটনায় নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করে অস্ট্রেলিয়ার ... Read More »

নাইকোর মামলায় ৩০ নভেম্বর আত্মসমর্পণ করবেন খালেদা

দেশে ফিরলে নাইকো দুর্নীতি মামলায় আগামী ৩০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।মঙ্গলবার তার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, তিনি দেশে ফিরে ৩০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করবেন।গত ১৮ জুন খালেদা জিয়াকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। যেখানে বলা হয়, রায়ের নথি বিচারিক আদালতে পৌঁছার ২ মাসের মধ্যে বেগম জিয়াকে আত্মসমর্পণ করতে হবে।গত ৫ ... Read More »

বিরামপুরে ৫ সোনার বারসহ আটক ১

দিনাজপুরের বিরামপুরে পাঁচটি সোনার বারসহ সুলতান মাহমুদ (৩৩) নামে একজনকে আটক করেছে বিজিবি।মঙ্গলবার সকালে উপজেলার কলেজ বাজার থেকে তাকে আটক করা হয়।দিনাজপুর ২৯ বিজিবি ব্যাটালিয়নের বিরামপুর বিশেষ ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার মো. গোলাম কিবরিয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সকালে কলেজ বাজারে অবস্থান নেন। সেখানে ঢাকা থেকে আসা দিনাজপুরগামী একটি বাস থেকে কলেজ বাজারে নামার পরই সুলতানকে আটক করা ... Read More »

আইএসকে ধ্বংস করবে ফ্রান্স: ওঁলাদ

আইএসকে ধ্বংস করবে ফ্রান্স বলে জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ। একইসঙ্গে প্যরিসে জঙ্গি হামলার পর ‘ফ্রান্স যুদ্ধের মধ্য দিয়ে যাচ্ছে’ বলে পার্লামেন্টের দুই কক্ষের যৌথ এক বিরল অধিবেশনের ভাষণে জানিয়েছেন তিনি।তিনি আরও বলেন, ফ্রান্স কেবল ইসলামিক স্টেটকে (আইএস) দমনই করবে না বরং এ গোষ্ঠীকে ধ্বংস করে দেবে।ভাষণে তিনি বলেন, হামলার পর জারি করা জরুরি অবস্থা তিনমাস বাড়ানোর জন্য তিনি একটি ... Read More »

Scroll To Top