Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 16, 2015

বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ সিলেট জেলা শাখার নতুন কমিটি গঠন

গত ১৪ নভেম্বর ২০১৫ শনিবার বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের কেন্দ্রীয় কার্যালয় ২৬, বঙ্গবন্ধু এভিনিউ, ঢাকা-১০০০, দুপুর ২ টায় বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সভাপতি মাসুদ খান বাবুর নেতৃত্বে ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে আলহাজ্ব খালেদ হোসেনকে সভাপতি ও ডা: সুজন চন্দ্র পালকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা কমিটির অনুমোদন দেয়া হয়। এ সময় সিলেট জেলা কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ... Read More »

মুরগি পালন করে লাভবান ঠাকুরগাঁওয়ের শত শত পরিবার

নেই কোনো মধ্যসত্ত্বভোগী। নিজেরা মুরগি পালন করে বিক্রি করছেন সরাসরি পাইকারের কাছে। ঠাকুরগাঁওয়ে নতুন এই বাজার ব্যবস্থায় লাভবান শত শত পরিবার। ঘরোয়া পরিবেশে দেশি মুরগির খামার গড়ে সচ্ছলতার মুখ দেখছেন তারা। Read More »

সবজি চাষে স্বাবলম্বী নাটোরের চাষীরা

শীতের আগাম সবজি চাষ করে হাসি ফুটেছে নাটোরের কৃষকদের মুখে। ভোর হতেই তারা ছুটছেন বাজারে বাজারে। জেলার চাহিদা মিটিয়ে সবজি সরবরাহ করা হচ্ছে দেশের বিভিন্ন স্থানেও। তবে চাষীদের অভিযোগ, মহাসড়কে চাঁদাবাজি আর হয়রানির কারণে সময়মতো শীতকালীন সবজি সরবরাহ করতে পারছেন না তারা। প্রকৃতিতে বইছে শীতের আগমনীবার্তা। শীতের আগাম সবজি নিয়ে ব্যবস্থ সময় পার করছেন নাটোরের চাষীরা। ফুলকপি, বাধাকপি, মুলা, লালশাখ ... Read More »

পণ্য খালাসে ধীরগতি, ক্ষতিগ্রস্ত আমদানিকারকরা

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানকারি বড় জাহাজ বা মাদার ভ্যাসেল থেকে খোলাপণ্য খালাসে নিয়োজিত অনেক লাইটার জাহাজ এক সময় দিনের পর দিন অলস বসে থাকলেও এখন চিত্র উল্টো। প্রয়োজনের তুলনায় লাইটার মিলছে কম। ফলে বহির্নোঙরে ধীরে পণ্য খালাসের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে আমদানিকারকরা। তবে এজন্য দেশের নানান ঘাটে বিভিন্ন আমদানিকারক প্রতিষ্ঠানের পণ্য নিয়ে প্রায় ৭শ লাইটার জাহাজ আটকে থাকাকে দায়ী করছেন লাইটার ... Read More »

আজ ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ফুটবল দল

ফিরতি ম্যাচ খেলতে সন্ধ্যায় ঢাকায় আসছে অস্ট্রেলিয়া দল। নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকলেও অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যমের দাবি ইনজুরি আক্রান্ত দুই তারকা টম রজিক ও টমি জুরিককে নিয়েই বেশি চিন্তিত সকারুরা। এশিয়ান চ্যাম্পিয়নদের স্বাগত জানাতে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে বঙ্গবন্ধু স্টেডিয়াম ‌আঙ্গিনা। এই ম্যাচ নিয়ে রীতিমতো রাখ ঢাক সকারুদের। শনিবার ঢাকায় আসার কথা থাকলেও শেষ মুহুর্তে সফর সূচি পাল্টে দেয় সকারুরা। ... Read More »

তিন দিনের সফরে ডাচ রানী ম্যাক্সিমা ঢাকায়

নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন। সোমবার সকাল ৮টা ২৫ মিনিটে তাকে বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে তাকে স্বাগত জানান। জাতিসংঘ মহাসচিব বান কি মুনের ‘ইনক্লুসিভ ফাইন্যান্স ফর ডেভেলপমেন্ট’ উদ্যোগের বিশেষ অ্যাডভোকেট হিসেবে তিনি বাংলাদেশ সরকারের আমন্ত্রণে এ সফরে এসেছেন।ঢাকায় জাতিসংঘ ... Read More »

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক আজ

বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ সোমবার ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে। বৈঠকে যোগ দিতে ভারতের স্বরাষ্ট্র সচিব রাজীব মেহঋষি আজই তিন দিনের সফরে ঢাকা আসছেন। স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ দুপুরের পর সোনারগাঁও হোটেলে শুরু হবে। বৈঠকে সীমান্ত হত্যা, সন্ত্রাস ও জঙ্গি দমন ইস্যু প্রাধান্য পাবে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও সৌজন্য ... Read More »

সন্ধ্যায় প্যারিস যাচ্ছেন শিক্ষামন্ত্রী

ফ্রান্সের রাজধানী প্যারিসে যাচ্ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।ইউনেস্কোর সাধারণ সম্মেলনে যোগ দিতে আজ সোমবার সন্ধ্যায় প্যারিসের উদ্দেশে রওনা হবেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে তিনি সেখানে যাচ্ছেন।সোমবার সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।সন্ধ্যায় রওনা হয়ে কাল মঙ্গলবার প্যারিসে পৌঁছাবেন বলে তিনি আশা প্রকাশ করেন। কাল তিনি ইউনেস্কোর সাধারণ সম্মেলনে যোগ দেবেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্বনির্ধারিত ফ্রান্স সফর ... Read More »

খালেদা জিয়াকে আদালতে আত্মসমর্পণ করতে হবে

নাইকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রিট খারিজসংক্রান্ত হাইকোর্টের (রায়ের কপি) বিচারিক আদালতে পৌঁছেছে। নভেম্বরের প্রথম সপ্তাহে এটি পৌঁছায় বলে সূত্র জানায়। সেই হিসেবে খালেদা জিয়াকে আগামী জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।এদিকে খালেদা জিয়ার আইনজীবীরা জানিয়েছেন, খালেদা জিয়া দেশে ফেরার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া ... Read More »

সিরিয়ায় ১৮ মাসের মধ্যে নির্বাচন : কেরি

সিরিয়ায় জাতিসংঘের মধ্যস্থতায় যুদ্ধবিরতিতে রাজি হয়েছে সরকার ও বিরোধীপক্ষ। চলতি বছরের শেষদিকে এ বিষয়ে উভয়পক্ষের মধ্যে একটি সমঝোতা চুক্তি হবে। এছাড়া আগামী ১৮ মাসের মধ্যে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় এক আলোচনা শেষে এ কথা জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। শনিবার সিরিয়া সংকট নিয়ে ভিয়েনায় আলোচনায় মিলিত হন যুক্তরাষ্ট্র, রাশিয়া, ইরান, সৌদি আরবসহ বিভিন্ন পক্ষের প্রতিনিধিরা। আলোচনার মূল ... Read More »

Scroll To Top