Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 15, 2015

প্রধানমন্ত্রীর ফ্রান্স সফর বাতিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর বাতিল করা হয়েছে। ইউনেস্কোর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল সোমবার তার ফ্রান্সের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল।রোববার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উচ্চ পর্যায়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।সূত্রটি জানায়, তিন দিনের সফরে সোমবার প্রধানমন্ত্রীর ফ্রান্সে যাওয়ার কথা ছিল। সেখানে দেশটির প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হওয়ার কথা ছিল। তবে প্যারিসে হামলার কারণে প্রধানমন্ত্রীর সফর বাতিল করা ... Read More »

বিএনপি ছেড়ে আ’লীগে ফিরে গেলেন রুমী

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম এম শাহরিয়ার রুমী দল থেকে পদত্যাগ করেছেন । রোববার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন রুমী।২০০১ সালের জাতীয় নির্বাচনের পর আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিয়েছিলেন তিনি। ফরিদপুরের এই রাজনীতিক এখন তার জীবনের বাকি সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশসেবায় আগ্রহী বলে জানিয়েছেন প্রেস বিজ্ঞপ্তিতে।তিনি জানান, এরই মধ্যে পদত্যাগপত্র বিএনপির চেয়ারপারসন খালেদা ... Read More »

শাবি ভর্তি পরীক্ষার ফল সোমবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫/১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল সোমবার প্রকাশিত হবে। ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ কথা নিশ্চিত করেছেন।তিনি আরো জানান, আগামীকাল সকালেই ফলাফল পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  www.sust.edu/admission এ প্রবেশ করে ফলাফল জানা যাবে। এছাড়াও যে কোনো মোবাইল অপারেটর থেকে SUST<space>RESULT<space>Your-Admission-Roll লিখে 16222  নাম্বারে খুদে বার্তা পাঠালে ফিরতি মেসেজ ... Read More »

শত বাধা সত্ত্বেও আর্থ-সামাজিক উন্নয়নে সক্ষম বাংলাদেশ

শত বাধার সত্ত্বেও আর্থ-সামাজিক ক্ষেত্রে উন্নয়নের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে বাংলাদেশ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নে লক্ষ্যমাত্রা অর্জনে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। একইসঙ্গে দারিদ্র্য বিমোচনে আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও বেশি আন্তরিক ও সহযোগিতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্টে ফোরামের সভায় তিনি এ আহ্বান জানান।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শুধু সাহায্যের আশায় বসে ... Read More »

জিম্বাবুয়ের বিরুদ্ধে টাইগারদের দ্বিতীয় টি-২০ আজ

জিম্বাবুয়ের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ আজ বিকাল ৫টায় শুরু হবে। মিরপুর স্টেডিয়াম থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও গাজী টেলেভিশন। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে টানা চার জয়ের পর শেষটাও জিততে চায় বাংলাদেশ। ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ নিয়ে আলোচনা হচ্ছে। তবে ওই সিরিজের আলোর মুখ দেখার সম্ভাবনা কম। দুবাইয়ে ওই সিরিজ না হলে আজ বাংলাদেশ বছরের শেষ ... Read More »

আইনশৃংখলা বাহিনী সর্বোচ্চ সতর্কতায়

ফ্রান্সের মতো কোন অবস্থার সৃষ্টি হলে তা মোকাবেলায় দেশের আইনশৃংখলা বাহিনী সর্বোচ্চ সতর্কতায় রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যেকোনো ধরনের নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে ।রোববার রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের সন্ত্রাসী হামলার ঘটনায় দুঃখ ও শোক প্রকাশ করেন।‘ফায়ার সেফটি ইন ... Read More »

গ্রামীণ ফেনের বিরুদ্ধে মামলার আবেদন

মোবাইল অপারেটর গ্রামীণ ফোন ও এর শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে ৬৯১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আদালতে নালিশি মামলা দায়েরের আবেদন করা হয়েছে।মামলায় যাদেরকে আসামী করার আবেদন করা হয়েছে তারা হলে- গ্রামীণফোন লিমিটেড, গ্রামীণফোন লিমিটেডর এর সিইও, গ্রামীণফোন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, ট্রাস্টি বোর্ডের সদস্য কাজী শাহেদ আহম্মেদ, মাইনুল রহমান ভুইয়া, মাইনুল কাদের ও আহম্মেদ মনজুর দোলা।রোববার ঢাকা মহানগর হাকিম ইউসুফ হোসেনের ... Read More »

বিস্ফোরক মামলায় গয়েশ্বরের জামিন

বিস্ফোরকের আইনে দায়ের করা মামলায় জামিন পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রোববার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মাদ খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন। এতে গয়েশ্বরের মুক্তিতে কোন বাধা নেই বলে তার আইনজীবী জানিয়েছেন।গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে বিভিন্ন সময় রাজধানীর বিভিন্ন থানায় ২৭টি মামলা দায়ের করে পুলিশ। সর্বশেষ রামপুরা থানায় পুলিশের দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনে ... Read More »

সালমানের উপস্থিতিতে পার্টি ছেড়ে চলে গেলেন রণবীর-ক্যাট

অনেক আগেই ভেঙ্গে গেছ সালমান-ক্যাটের সম্পর্ক। নতুন করে ক্যাটরিনার সম্পর্ক হয়েছে বলিউডের আরেক তারকা রণবীর কাপুরের সঙ্গে। এই দুজনের সম্পর্ক নিয়ে অনেক গুঞ্জনও চলেছে। শোনা চাচ্ছিল খুব শিগগিরই বিয়ে করবেন তারা। সালমানের নতুন প্রেমের সম্পর্ক নিয়েও অনেক গুঞ্জন চলেছে।তবে সাবেক এবং বর্তমান প্রেমিককে নিয়ে একটু অস্বস্তিতেই পড়েছেন ধুম থ্রির নায়িকা ক্যাট।অনিল কপুরের বাড়িতে আয়োজন করা হয় দিওয়ালির পার্টি। সেখানে রণবীরকে ... Read More »

বনমন্ত্রীর খালাসের রায় আপিলে বহাল

সম্পদের তথ্য গোপন মামলায় বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর হাইকোর্টে দেয়া খালাসের রায় বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।এই আদেশের ফলে তার বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া সাজার আদেশ বাতিল থাকল।রোববার আপিল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানার নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।২০১০ সালের ২২ ... Read More »

Scroll To Top