Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 10, 2015

সু চি’র কাছে কুপোকাত সামরিক জান্তারা

মিয়ানমারের বহুদলীয় নির্বাচনে দেশটির ক্ষমতাধর সামরিক জান্তারা অং সাং সু চি’র কাছে কুপোকাত হয়েছে। নির্বাচনে ক্ষমতাসীন ইউএসডিপি সু চি’র এনএলডির কাছে বিধ্বস্ত হয়েছে। ক্ষমতাসীন দলের এক ঊর্ধ্বতন সদস্য মঙ্গলবার এএফপিকে জানান, তারা সু চি’র দলের কাছে পুরোপুরি হেরে গেছে।নির্বাচনের প্রাথমিক ফলাফলে দেখা গেছে, সু চি’র দলের কাছে বিরাট ব্যবধানেই হারতে বসেছে ক্ষমতাসীনরা। এখন পর্যন্ত ঘোষিত নিম্নকক্ষের ৮৮টি আসনের মধ্যে ৭৮টি ... Read More »

বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, বিদ্যুৎ বিপর্যয়

মুন্সীগঞ্জের মুক্তারপুরে সাউদার্ন ফিশিং নেট কারখানায় বয়লার বিস্ফোরণে সজীব নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় দগ্ধ হয়েছেন চারজন। এদিকে এ ঘটনায় আশপাশের বেশ কয়েকটি ঘরবাড়ি ও ৩৩ কেভি বিদ্যুতের লাইন পুড়ে গেছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে পুরো এলাকা বলে জানা গেছে।সোমবার দিনগত রাত পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটেছে।সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) নুরূল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত ... Read More »

২ মার্কিন সেনাকে হত্যা করল জর্ডান পুলিশ

জর্ডানের রাজধানী আম্মানের কাছে একটি পুলিশ ট্রেনিং সেন্টারে দেশটির এক পুলিশের গুলিতে দুই মার্কিন সেনা ও দক্ষিণ আফ্রিকার এক নাগরিক নিহত হয়েছেন।দেশটির সরকারের মুখপাত্র মোহাম্মাদ মুমানি বলেছেন, জর্ডানের এক পুলিশ কর্মকর্তা গুলি করে তাদের হত্যা করেছে।এছাড়া তার ছোড়া গুলিতে অপর দুই মার্কিন সেনা ও চার জর্দানি আহত হয়েছে। ঘটনার পর হামলাকারী পুলিশ কর্মকর্তাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হত্যা করেছে বলে তিনি ... Read More »

বক্তব্য আদালতে গড়ালে রাজনীতি স্বাভাবিক থাকে না : বিএনপি

রাজনৈতিক নেতাদের বক্তব্য-বিবৃতি আইন আদালতে গড়ালে রাজনীতির প্রবাহ স্বাভাবিক থাকে না বলে মনে করে বিএনপি। এক মামলায় দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির একদিন পর সোমবার এ প্রতিক্রিয়া জানাল দলটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু বলার অভিযোগে ওই মামলা হয়েছিল।বিকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেন, রাজনৈতিক নেতারা নানা প্রেক্ষাপটে ... Read More »

আবারও জেলা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

অনেক দিন না যাওয়া জেলাগুলোতে সফর করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে তার ব্যক্তিগত কর্মকর্তাদের এমন জেলার তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন তিনি। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশ্বস্ত সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে।সূত্র জানায়, শুক্রবার নেদারল্যান্ডস থেকে দেশে ফেরার পর সহযোগী সংগঠনের নেতারা তাকে শুভেচ্ছা জানাতে গণভবনে যান। প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ ... Read More »

Scroll To Top