Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 8, 2015

এবার নওয়াজের বিপরীতে সানি লিওন

এবার নওয়াজউদ্দিন সিদ্দিকির বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন পর্ণস্টার সানি লিওন। পরিচালক সোহেলের আগামী ছবিতে বাজরঙ্গি ভাইজানের নওয়াজের বিপরীতে জুটিবদ্ধ হতে চলেছেন এক পেহলি লিলার এ নায়িকা।আগে এই চরিত্রের জন্য অ্যামি জ্যাকসনকে ভাবা হচ্ছিল বলে জানা গেছে। তবে সানিকে একরকম চূড়ান্ত করা হয়েছে।বাজরাঙ্গি ভাইজান ছবিতে একজন রিপোর্টারের চরিত্রে অভিনয় করেন নওয়াজ। ঈদে ঘরমুখো মানুষের ঢল নিয়ে করাচির রেল স্টেশনে একটিমাত্র সংবাদের ... Read More »

অপরাধীদের ধরতে অভিযান চালানো হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি-জামায়াত-শিবির বলে কোনো কথা নয়, রুটিন মাফিক সারা দেশে অপরাধীদের ধরতে অভিযান চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রবিবার দুপুরে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনের মাল্টিপারপাস হলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)র ১৫তম গণপ্রকৌশল দিবস ও ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা দেশে যে অভিযান চালানো হচ্ছে, ... Read More »

বিদেশিদের হত্যা আমাদের কাম্য নয় : বেনজীর

যত বড় মাপের রাষ্ট্রবিরোধী গোষ্ঠী, সন্ত্রাসী বা জঙ্গি সংগঠনই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না, প্রতিরোধ করবোই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, অতিথিপরায়ণ হিসেবে খ্যাতি আছে বাংলাদেশের। কিন্তু বিনা কারণে নিরীহ বিদেশিদের হত্যা এটা আমাদের কাম্য হতে পারে না। মেহমানদের নিরাপত্তার কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে। আজ রবিবার দুপুরে পাবনার পুলিশ সুপারের কার্যালয়ে ... Read More »

রাজন হত্যা: ৪ জনের ফাঁসি

সিলেটে শিশু রাজন হত্যা মামলায় চার জনকে ফাঁসির রায় দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন, প্রধান আসামি কামরুল ইসলাম, ময়না মিয়া, জাকির হোসেন পাভেল ও তাজউদ্দিন বাদল।   এদের মধ্যে জাকির হোসেন পলাতক। ঘটনার চার মাসের মাথায়, রায় দিলেন আদালত। দ্রুততম সময়ের মধ্যে রায় পেয়ে, সন্তোষ জানিয়েছে রাজনের পরিবার। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে আদালতে হাজির করা হয় আসামিদের। পরে রায় ... Read More »

বিনিয়োগ বাড়ানোই মূল চ্যালেঞ্জ

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজির লক্ষ্য বাস্তবায়নে বিনিয়োগ বাড়ানোই হবে মূল চ্যালেঞ্জ। যার বড় অংশ আসতে হবে বেসরকারি খাত থেকে। এমনটা মনে করেন ব্যবসায়ী ও অর্থনীতিবিদরা।   তবে এজন্য নিশ্চিত করতে হবে বিদ্যুৎ, জ্বালানি ও অবকাঠামোর উন্নয়ন। শনিবার ঢাকা চেম্বার আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন বক্তারা। এ সময় অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, বিনিয়োগের পরিবেশ নিশ্চিতে সমস্যা চিহ্নিত ... Read More »

“বেঙ্গল জাতীয় কংগ্রেস”

“বেঙ্গল জাতীয় কংগ্রেস” এর উদ্যোগে ও আয়োজনে নভেম্বর ০৬, ২০১৫ খ্রিঃ রোজ শুক্রবার, সকাল ১১.০০ ঘটিকায় বাংলাদেশ জাতীয় প্রেসকাবের (১৮, তোপখানা রোড, ঢাকা-১০০০) ২য় তলার হলরুমে বিশ্বের তথা বাংলাদেশের চলমান রাজনীতির প্রোপটে বঙ্গরত মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আবুল হোসেন (আবু) কর্তৃক উদ্ভাবিত “গণতান্ত্রিক সমবাদ তত্ত্ব” এর উপর ভিত্তি করে বিশ্বের তথা বাংলাদেশের জনগণের শান্তির  সংবাদ সম্মেলনের মাধ্যমে বেঙ্গল জাতীয় কংগ্রেস (বিজেসি) এর ... Read More »

অলস্টার ক্রিকেটে ওয়ার্নের কাছে শচীনের হার

অলস্টারস সিরিজের প্রথম টি ২০ ম্যাচে অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্নের ওয়ার্ন ওয়ারিয়র্স দলের কাছে ৬ উইকেটে হেরেছে শচীনের দল শচীন ব্লাস্টার্স।শনিবার রাতে নিউইয়র্কের বেজবল খেলার মাঠ সিটি ফিল্ডে টস জিতে ওয়ার্ন ওয়ারিয়র্সের অধিনায়ক শেন ওয়ার্ন শচীন ব্লাস্টার্সকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান।ব্যাট করতে নেমে শচীন-শেবাগ ওপেনিং জুটিতে ৮৫ রান এলেও পরবর্তি জুটিগুলো আর ভালো করতে পারেনি। শচীন ২৬ রান করে ... Read More »

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে

নেদারল্যান্ডস সফর নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বেলা সাড়ে ১১টার দিকে গণভবনে সংবাদ সম্মেলন শুরু হয়।এখন প্রধানমন্ত্রী তার লিখিত বক্তব্য পেশ করেন। এখন তিনি সরাসরি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছেন।ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে তিন তিনের সফরে গত ৩ নভেম্বর নেদারল্যান্ড যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকায় ফেরেন তিনি।শেখ হাসিনা ৪ নভেম্বর ডাচ প্রধানমন্ত্রী মার্ক ... Read More »

শিশু রাজন ও রাকিব হত্যা মামলার রায় আজ

সিলেটে বহুল আলোচিত শিশু সামিউল আলম রাজন হত্যা ও খুলনায় শিশু রাকিব হত্যা মামলার রায় আজ ঘোষণা করা হবে। সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধার আলোচিত রাজন হত্যা মামলার রায় ঘোষণার কথা রয়েছে। মামলার বাদী রাজনের বাবার আইনজীবী অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম রায়ে আসামিদের সর্বোচ্চ শাস্তির ব্যাপারে আশাবাদী।এদিকে পেটে হাওয়া ঢুকিয়ে নির্মম নির্যাতনে শিশু শ্রমিক রাকিব ... Read More »

মিয়ানমারে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

মিয়ানমারে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। স্থানীয় সময় সকাল ৬টায় এ ভোটগ্রহণ শুরু হয়।মিয়ানমার পার্লামেন্টের উচ্চকক্ষ ও নিম্ন কক্ষের ৬৬৪ আসনের মধ্যে ১৬৬ আসন সেনাবাহিনীর জন্য সংরক্ষিত। বাকি আসনগুলোতে প্রতিনিধি নির্বাচনে প্রার্থী দিয়েছে ৯১ দল। মোট ৬১৯৩ জন প্রার্থী এতে প্রতিদ্বন্দ্বিতা করছে। দেশটির ৩ কোটি নিবন্ধিত ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে বলে আশা করা হচ্ছে। তবে এ নির্বাচনে মুসলমানদের ভোটাধিকার কেড়ে নেয়া ... Read More »

Scroll To Top