Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 3, 2015

মির্জা ফখরুল আত্মসমর্পণ করছেন বিকেলে

নাশকতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ মঙ্গলবার বিকেল ৪টায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করবেন। তাঁর আইনজীবী জয়নাল আবেদীন মেজবা এনটিভি অনলাইনকে জানিয়েছেন, ঢাকার মহানগর হাকিম মারুফ হোসেনের আদালতে মির্জা ফখরুল আত্মসমর্পণ করে জামিন চাইবেন। তিনি এরই মধ্যে আদালতের উদ্দেশে রওনা হয়েছেন বলে জানা গেছে। গতকাল বিএনপির এই নেতাকে নাশকতার মামলায় আত্মসমর্পণের নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ... Read More »

স্বাধীনতাবিরোধীর নামে সড়ক, পরিবর্তনের নির্দেশ

স্বাধীনতাযুদ্ধের স্মৃতিজড়িত খুলনার গুরুত্বপূর্ণ সড়ক ‘খান-এ সবুর’ নামটি পরিবর্তন করে ‘যশোর রোড’ ও কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘শাহ আজিজুর রহমান’ অডিটোরিয়ামের নাম পরিবর্তন করার নির্দেশ বাস্তবায়ন করতে বলেছেন হাইকোর্ট। নির্দিষ্ট সময় পার হওয়ার পরও বাস্তবায়ন না করায় এক আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী সাতদিনের মধ্যে খুলনা সিটি কপোরেশনের মেয়র এবং কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। এবং আগামী ৯ নভেম্বরের ... Read More »

জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু ও চারনেতার প্রতি শ্রদ্ধা

শোকাবহ জেলহত্যা দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বনানীতে জাতীয় নেতাদের কবরেও শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা। শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম অভিযোগ করেন, একাত্তরের পরাজিত শক্তিই জাতীয় চার নেতাকে হত্যা করেছে। দেশের সাম্প্রতিক সময়ের আলোচিত হত্যাকাণ্ডে বিএনপি নেত্রী জড়িত বলেও অভিযোগ করেন তিনি। জেল হত্যা দিবসের সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে ... Read More »

খালেদা জিয়া রাজনীতির খলনায়িকা : তথ্যমন্ত্রী

দেশে যতবারই প্রকৃত খুনিদের ধরা হয়েছে তাদের প্রত্যেকের মধ্যে বিএনপি-জামায়াতের চেহারা দেখা গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি বলেন, বেগম জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান মানে জামায়াত আর জঙ্গিবাদের সাথে ঐক্যের আহ্বান। বেগম জিয়ার সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, ‘বেগম খালেদা জিয়া সংসদীয় রাজনীতিতে কোনও দিনই ... Read More »

সারাদেশে ঢিলেঢালাভাবে হরতাল পালিত

লেখক- প্রকাশক হত্যা ও তাদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে ঢিলেঢালাভাবে পালিত হলো গণজাগরণ মঞ্চের ডাকা আধাবেলা হরতাল। মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে যান চলাচল ছিলো অনেকটাই স্বাভাবিক। তবে গণপরিবহনের তুলনায় রাজপথে ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল তুলনামূলক কম। এছাড়া গাবতলী, সায়েদাবাদ, যাত্রীবাড়ী, মহাখালী থেকে যথাসময়ে ছেড়ে গেছে দূরপাল্লার যানবাহন। সকাল থেকেই শাহবাগে অবস্থান করছে জাণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। এ ... Read More »

বাংলাদেশে আসছে না দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল

নিরাপত্তা শংকাসহ বেশ কিছু কারণ দেখিয়ে ফের বাংলাদেশ সফর স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটাররা। তিনটি ওয়ানডে ও চারটি টি ২০ ম্যাচ খেলতে মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা মেয়ে ক্রিকেট দলের ঢাকায় আসার কথা ছিল।দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানায়, পুরো স্কোয়াডকে না পাওয়ায় সফরে আসা সম্ভব হচ্ছে না দক্ষিণ আফ্রিকার। এছাড়া ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টিও রয়েছে সফর স্থগিতের পেছনে।এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ... Read More »

জানুয়ারিতে নতুন স্কেলের বেতন: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নতুন বেতনকাঠামো চলতি বছরের ১ জুলাই থেকে কার্যকর হবে। তবে আগামী ১ জানুয়ারি সরকারি চাকরিজীবীরা বকেয়াসহ নতুন স্কেলের বেতন পাবেন ।সচিবালয়ে নিজ দপ্তরে মঙ্গলবার দুপুরে তিনি সাংবাদিকদের এ কথা জানান।এর আগে অ্যাটমিক এনার্জি বৈজ্ঞানিক সমিতি এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদল অর্থমন্ত্রীর সঙ্গে পৃথক বৈঠক করেন।অর্থমন্ত্রী বলেন, সরকারি চাকরিজীবীদের নতুন বেতন কাঠামোর প্রজ্ঞাপন জারি হওয়ার ... Read More »

বগুড়ায় বাস উল্টে ২ যাত্রী নিহত

বগুড়া শহরতলির মহাস্থানের মাঝিপাড়া এলাকায় উত্তরবঙ্গ মহাসড়কে বাস উল্টে দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় অন্তত ২৫ জন আহত হয়েছেন।মঙ্গলবার দুপুরে জেলার মহাস্থানের মাঝিপাড়া এলাকায় উত্তরবঙ্গ মহাসড়কে এ ঘটনা ঘটেছে। আহতদের গুরুতর ৫ জনকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও অন্যদের ঠেঙ্গামারা রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।এদিকে প্রত্যক্ষদর্শীরা নিহতের সংখ্যা তিনজন দাবি করলেও একটি লাশের সন্ধান পাওয়া ... Read More »

তৃতীয় দিনের অনশনে অসুস্থ ১০ শিক্ষক

নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচির তৃতীয় দিনে দশজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এমপিওভুক্তিসহ তিন দফা দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে শুক্রবার তারা এই কর্মসূচি শুরু করেন।দাবি বাস্তবায়নের ব্যাপারে সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট কোনো ঘোষণা না আসা পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি এশারত আলতিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই। আমাদের বিশ্বাস, প্রধানমন্ত্রী ... Read More »

Scroll To Top